দায়ী মমতাই, গৃহবন্দি করা হোক! শীতলকুচি প্রসঙ্গে দিলীপ

দায়ী মমতাই, গৃহবন্দি করা হোক! শীতলকুচি প্রসঙ্গে দিলীপ

395935383c5159eae041db3dcbfe0335

কলকাতা: সাধারণ ভোটারদের উস্কানি দেওয়ার কারণেই শীতলকুচির মতো ঘটনা ঘটেছে, আরেক জন্য একমাত্র দায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এই কারণে তাঁকে গৃহবন্দি করা উচিত বলে মনে করছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গতকালের ঘটনার পর থেকে বিজেপি নেতৃত্ব তুলোধনা করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নির্বাচন কমিশনে গিয়েও তাঁর বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে। এবার তাঁকে গৃহবন্দি দেখতে চান বিজেপি রাজ্য সভাপতি।

দিলীপের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় পরিষ্কার বুঝে গেছেন যে তিনি বাংলায় আর জিততে পারবেন না তাই তিনি ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন এবং তাদের উস্কানি দিচ্ছেন। একইসঙ্গে কেন্দ্রীয় বাহিনীর কাজে হস্তক্ষেপ করার চেষ্টা করে পরিস্থিতি আরো উত্তপ্ত করার চেষ্টা করছেন। গতকাল যে ঘটনা ঘটেছে তা একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের উস্কানি দেওয়ার কারণেই। এর জন্য মুখ্যমন্ত্রীকে গৃহবন্দি করা উচিত বলে মনে করছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি আরো বলেন, জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একের পর এক যেই ধরনের উস্কানিমূলক মন্তব্য করছেন বাংলার ভোটারদের মনে আতঙ্ক সৃষ্টি করছে। এই কারণে পরিস্থিতি আরো উত্তপ্ত হচ্ছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব মমতা বন্দ্যোপাধ্যায়কে গৃহবন্দি করা হোক বলে দাবি করছেন দিলীপ ঘোষ।

এদিকে গতকালের মর্মান্তিক ঘটনার পর শীতলকুচিতে ৭২ ঘণ্টার জন্য রাজনৈতিক দলগুলির জন্য প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন৷ শীতলকুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যুর প্রতিবাদে নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ এই ঘটনার প্রতিবাদ করে সারা বাংলায় আন্দোলনের ডাক দেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী জনসভা থেকে তিনি ঘোষণা করেন, আগামীকাল রাজ্যের প্রত্যেকটি জেলার ব্লকে ব্লকে কালোব্যাজ পরে মিছিল হবে, এই ঘটনার প্রতিবাদে৷ তবে নির্বাচন কমিশনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, আগামী ৭২ ঘণ্টার জন্য শীতলকুচিতে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধিকা প্রবেশ করতে পারবে না৷ একই সঙ্গে আগামী দফায় ৭২ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হবে৷ অবিলম্বে এই নির্দেশ কার্যকর করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *