তথ্য লুকোতেই ৭২ ঘন্টার নিষেধাজ্ঞা! কমিশনের সিদ্ধান্তে বিস্ফোরক মমতা

তথ্য লুকোতেই ৭২ ঘন্টার নিষেধাজ্ঞা! কমিশনের সিদ্ধান্তে বিস্ফোরক মমতা

3a47148ba2115e2d2fb439e0f89cbf3d

শিলিগুড়ি: গতকাল চতুর্থ দফার নির্বাচনের কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে পাঁচ জনের। সেই ঘটনার প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন তিনি আজ সেখানে গিয়ে মৃত এবং আহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন। যদিও গতকালই নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে যে আগামী তিন দিন সেখানে কোনো রাজনৈতিক নেতা প্রবেশ করতে পারবেন না। এই সিদ্ধান্তের প্রেক্ষিতে এবার বিস্ফোরক দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, তথ্য লুকাতেই এই নির্দেশিকা জারি করা হয়েছে! পাশাপাশি তিনি এও দাবি করেন, তিনি যাতে সেখানে যেতে না পারেন তাই জন্যই এই আইন।

এদিন শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, গতকাল শীতলকুচিতে যা হয়েছে তা গণহত্যা। কেন্দ্রীয় বাহিনীকে রীতিমতো ক্লিনচিট দিয়ে দেওয়া হচ্ছে। এদিকে আগামী তিন দিন বলা হচ্ছে কেউ সেখানে যেতে পারবেন না। মমতার দাবি, তথ্য লুকানোর জন্যই এই নির্দেশিকা জারি করা হয়েছে! এই কারণেই আগামী তিন দিন সেখানে কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এই প্রেক্ষিতে মমতার কথা, নির্বাচন কমিশন যা করছে তা নজিরবিহীন। এই প্রেক্ষিতে তাঁর দাবি, বিজেপিকে আশ্বস্ত করতে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অযোগ্য বলে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

সাংবাদিক বৈঠকে মমতা দাবি করেন, স্পষ্টভাবে বলা এবং বুক লক্ষ্য করে গুলি করেছে কেন্দ্রীয় বাহিনী। তিনি ভীষণ দুঃখের সঙ্গে জানাচ্ছেন যে ভোটের আবহে এই ধরনের পরিস্থিতি কিভাবে নিয়ন্ত্রণে আনতে হয় সেটা হয়তো তাদের জানা ছিল না। এই বিষয়ে তাদের ট্রেনিং ছিল না বলে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। একই সঙ্গে তিনি আরো বলেন, গুলি কাণ্ডের পর তথ্য চাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *