ভিডিও কলে নিহতদের পরিবারের সঙ্গে কথা মমতার, অর্থ সাহায্যের আশ্বাস

ভিডিও কলে নিহতদের পরিবারের সঙ্গে কথা মমতার, অর্থ সাহায্যের আশ্বাস

81cd35015e2805a7c426841726b4033c

শিলিগুড়ি: গতকালের ঘটনার পর নির্বাচন কমিশন শীতলকুচিতে রাজনৈতিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। প্রসঙ্গত গত কালই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে তিনি আজ সেখানে যাবেন। তবে নিষেধাজ্ঞা জারি হওয়ায় তিনি সেখানে না যেতে পারলেও ভিডিও কলে নিহতদের পরিবারের সঙ্গে কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও নির্বাচন কমিশনকে আক্রমণ করে তিনি বলেন, তাঁর সেখানে যাওয়া আটকাতেই এই আইন করা হয়েছে এবং গতকালের ঘটনার তথ্য লুকানোর জন্য আগামী তিনদিনের নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন।

 

এদিন ভিডিও কলে গতকালের ঘটনায় নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিহত মনিরুল হক এবং শেখ হামিদুলের দাদার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা বলিয়ে দেন প্রাক্তন তৃণমূল সাংসদ তথা কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়। ভিডিও কলে মমতা বন্দ্যোপাধ্যায়কে তাদের বলতে শোনা যায়, ভোট দেওয়ার জন্য বুথের বাইরেই দাঁড়িয়েছিল তারা। সেই সময় একদল কেন্দ্রীয় বাহিনী হঠাৎ এসে গুলি চালায় এবং পালিয়ে যায়। এই প্রেক্ষিতে তাদের প্রশ্ন, ভোট দিতে এসে যদি তাদের এই ভাবে মরতে হয় তাহলে এই আইন কিসের জন্য। তাদের কথা শুনে মমতা বন্দ্যোপাধ্যায় আশ্বস্ত করে বলেন যে তিনি যতটা পারবেন ব্যবস্থা করবেন। এই প্রেক্ষিতেই তিনি ঘোষণা করেছেন, প্রার্থী হিসেবে ভোট করার পর যে অর্থ পাবে তা থেকে নিহতদের পাশে দাঁড়াবেন তিনি। তিনি আশা করছেন এটা হয়তো মডেল কোড অফ কন্ডাক্ট লংঘন করবে না। যদিও এটাকে এখন তিনি ‘মোদী কোড অফ কন্ডাক্ট’ বলছেন। 

আগামী তিনদিন রাজনৈতিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনকে কার্যত চ্যালেঞ্জ করে বলেছেন, তিন দিন তাঁকে আটকানো যেতে পারে কিন্তু চতুর্থ দিন তিনি সেখানে যাবেন। মমতার দাবি নির্বাচন কমিশন শুধুমাত্র বিজেপিকে সাহায্য করবে বলে এই নিষেধাজ্ঞা জারি করেছে এবং যা করছে তা নজিরবিহীন। মমতা দাবি করছেন, মিষ্টিমুখে খুন করেছে কেন্দ্রীয় বাহিনী কিন্তু তাদেরকে ক্লিনচিট দিয়ে দেওয়া হচ্ছে এবং তথ্য লুকানোর জন্য আগামী তিন দিন সেখানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *