‘৮ জনকে মারা উচিত ছিল, কেন মারল না?’ বিস্ফোরক মন্তব্য রাহুলের

‘৮ জনকে মারা উচিত ছিল, কেন মারল না?’ বিস্ফোরক মন্তব্য রাহুলের

17f67dfeff7557664c332ae800d0becd

কলকাতা: কোচবিহারের শীতলকুচিতে যে ঘটনা ঘটেছে তার জন্য নাকি মমতা বন্দ্যোপাধ্যায়ের উস্কানি দায়ী। এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে আক্রমণের উপর আক্রমণ করে চলেছে ভারতীয় জনতা পার্টি শিবির। তবে ঘটনার পরবর্তী সময় থেকে বিজেপির নেতারা যেভাবে বিস্ফোরক মন্তব্য করছেন তাতে পরিস্থিতি আরও জটিল হচ্ছে তা অস্বীকার করা যায় না। গতকাল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছিলেন, বেশি বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে। এদিন বিজেপি নেতা তথা প্রার্থী রাহুল সিনহা দাবি করলেন, সেদিন কেন্দ্রীয় বাহিনীর ৮ জনকে গুলি করে মারা উচিত ছিল! কেন চার জনকে মারল, তার জন্য তাদের শোকজ করা উচিত।

রাহুল সিনহার মূল বক্তব্য, ভোটের লাইনে থাকা ভোটারকে যারা গুলি করে সেদিন মেরেছে তাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার দিন শেষ হয়ে গিয়েছে। তবে কেন্দ্রীয় বাহিনী সেদিন একেবারে ঠিক কাজ করেছে বলে মন্তব্য করেন বিজেপি প্রার্থী। এই প্রসঙ্গে তিনি বলেন, চার জনকে কেন, সেদিন কেন্দ্রীয় বাহিনীর উচিত ছিল আট জনকে মারার। কেন মারেনি সেই জন্য তাদের শোকজ করা উচিত! রাহুল সিনহার স্পষ্ট কথা, যারা গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করবে তাদের সঙ্গে এমনটাই করা উচিত। উল্লেখ্য গতকাল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বরানগরের বিজেপি প্রার্থী পর্ণো মিত্রর সমর্থনে জনসভা করে বলেছিলেন, বাংলায় দুষ্টু ছেলেরা বুঝে গেছে যে বাহিনীর গুলির কত জোর। এরপরে যারা বেশি বাড়াবাড়ি করবে তাদের ক্ষেত্রেও একই কাজ করা হবে। জায়গায় জায়গায় শীতলকুচি হবে বলে হুঙ্কার দেন তিনি।

বিজেপি নেতাদের এই ধরনের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে দিন রানাঘাটের জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এই ধরনের দলকে নিষিদ্ধ করা উচিত কারণ এদের মধ্যে একজন নেতা বলছেন আট জনকে মারো, অন্য নেতা বলছেন ষোলো জনকে মারো। এই প্রেক্ষিতে তিনি দাবি করেন, শনিবার কোচবিহারে যে ঘটনা ঘটেছে তার জন্য প্রত্যক্ষভাবে দায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং এই ব্যাপারে আগে থেকে জানতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *