করোনাভাইরাস সুনামি দেশে! বাংলায় আসা বিমান যাত্রীদের জন্য নতুন নিয়ম

করোনাভাইরাস সুনামি দেশে! বাংলায় আসা বিমান যাত্রীদের জন্য নতুন নিয়ম

224facef297ed98ffebe21628f3e869a

কলকাতা: দেশের এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে হলফ করে বলা যায় করোনাভাইরাস সুনামি চলছে। এই আবহে এবার বিমান যাত্রীদের জন্য নতুন নিয়ম বেঁধে দিল রাজ্য সরকার। মহারাষ্ট্র, কর্ণাটক, কেরল এবং তেলেঙ্গানা থেকে আসা বিমান যাত্রীদের জন্য নতুন নিয়ম করে দিল রাজ্য সরকার। জানানো হয়েছে, এই চারটি রাজ্য থেকে বাংলায় আসতে গেলে নিজেদের সঙ্গে রাখতে হবে করোনাভাইরাস নেগেটিভ রিপোর্ট। বিমানযাত্রার কমপক্ষে তিন দিন আগে করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে এবং রিপোর্ট নেগেটিভ হলেই তবে বাংলায় আসা যাবে।

জানানো হয়েছে, বিমান যাত্রার ৭২ ঘন্টা আগে rt-pcr পরীক্ষা করিয়ে রিপোর্ট সঙ্গে রাখতে হবে বিমান যাত্রীদের। করোনাভাইরাস নেগেটিভ রিপোর্ট পেলেই কলকাতায় আসতে পারবেন তারা। কলকাতা, অন্ডাল এবং বাগডোগরা, এই তিনটি বিমানবন্দরের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। রাজ্য সরকারি নির্দেশিকা ইতিমধ্যেই এই তিনটি বিমানবন্দর কর্তৃপক্ষকে পাঠিয়ে দিয়েছে। এদিকে করোনাভাইরাস পরিস্থিতি আরো সঙ্গীন হওয়ায় বাতিল করা হল ২০২১ সালের দশম শ্রেণির সিবিএসসি বোর্ড পরীক্ষা৷ স্থগিত দ্বাদশ৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর এই লিদ্ধান্ত নেন  কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখারিয়াল৷ 

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৮৪ হাজার ৩৭২ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ২৩ হাজার বেশি। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার ৮২৫ জন। আপাতত মৃতের সংখ্যা ১ লক্ষ ৭২ হাজার ৮৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৭ জনের। এটাই আপাতত করোনা ভাইরাসের নতুন রেকর্ড। আগের মতই সবচেয়ে খারাপ অবস্থা হচ্ছে মহারাষ্ট্রের। ইতিমধ্যেই সেখানে ১৫ দিনের জনতা কারফিউ ঘোষণা করা হয়েছে। কর্নাটক, কেরল এবং তেলেঙ্গানার পরিস্থিতিও খুব একটা ভাল নয়। ভাল নয় বাংলার হালও। সেই কারণে বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *