‘খুনোখুনি আর ভালো লাগছে না’, মন খারাপ করছেন মমতা

‘খুনোখুনি আর ভালো লাগছে না’, মন খারাপ করছেন মমতা

dcf84794a7883f7b7ee656ca7882016e

জলপাইগুড়ি: ভোট প্রচারের একদিনের নিষেধাজ্ঞা কাটিয়ে উঠে ফের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে জেলায় জেলায় জনসভা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন জলপাইগুড়ি জেলার অন্তর্গত ডাবগ্রাম ফুলবাড়ির জনসভায় বক্তব্য রাখতে গিয়ে কার্যত মন খারাপ করলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। এদিন সকালে কোচবিহারের শীতলকুচিতে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পরিস্থিতির কথা ব্যাখ্যা করতে গিয়ে তিনি মন্তব্য করেন, “খুনোখুনি আর ভালো লাগছে না”। রাজনৈতিক কর্মীরা কেন খুনোখুনি করবেন সেই নিয়েও প্রশ্ন তোলেন মমতা।

এদিন তিনি বলেন, এত খুনোখুনি আর গুন্ডা বাজি সত্যিই ভালো লাগছে না। রাজনৈতিক লোকেরা গুন্ডামি কেন করবে, খুনোখুনি কেন হবে, এ লজ্জা। মমতার কথায়, এনপিআর যেমন লজ্জা, গুলি করা তেমন লজ্জা, এনআরসি যেমন লজ্জা, দাঙ্গা লাগিয়ে মানুষকে মারাও তেমন লজ্জা। তিনি আরো বলেন, শুধু দাঙ্গা করে বা গুলি করে মারা খুন নয়, ধাক্কা মেরে মারাও খুন, ছুরি দিয়ে মারাও খুন। কিন্তু এই খুনোখুনি তিনি আর চান না। মমতা বলেন তিনি ধ্বংস নয় সৃষ্টি চান, মৃত্যু নয় জীবন চান। এর পাশাপাশি যারা দল ছেড়ে চলে গিয়েছেন তাদের একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, তৃণমূল কংগ্রেস করতে গেলে আগে মানবিক হতে হবে না হলে যে যেখানে পারবে চলে যাও। ইতিমধ্যেই কয়েকজন গদ্দার দল ছেড়ে চলে গেছে, তারা চলে গিয়ে বাঁচিয়ে দিয়েছে। মমতা বলছেন, খারাপ জল দুয়ার থেকে বেরিয়ে গেছে। 

দল বদল করা নেতাদের কটাক্ষ করে তিনি মন্তব্য করেন, ওরা ভাবছে যে অন্য দলে গিয়ে অনেক বেশি কামাবে, কিন্তু সেগুড়ে বালি। কিছু করতে পারবে না। তৃণমূল কংগ্রেস নির্বাচনে জিতবেই। এর পাশাপাশি বিজেপিকে এক হাত নিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করছেন যে ১৩৫ আসনে বিজেপি ১০০ পেয়ে গেছে! আগে ২৯৪ আসনে ৭০ পার করে দেখাক বিজেপি, এই বলে একহাত নেন মমতা। একইসঙ্গে তিনি আরো বলেন, বেছে বেছে নির্বাচনের দিন এসে বাংলায় একের পর এক ভাষণ দেবে আর প্রচুর টাকা রয়েছে বলে সেই ভাষণ সব জায়গায় দেখাবে এবং প্রচার করবে। এদিকে রান্নার গ্যাসের দাম হাজার টাকা করে দিয়েছে। মমতার কটাক্ষ, যা করার করে দিয়েছো এবার ভাগো এখান থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *