মমতাকে সহজে নিয়ন্ত্রণ করতে পারেন মোদী-শাহ! ‘আঁতাত’ প্রসঙ্গ তুললেন রাহুল

মমতাকে সহজে নিয়ন্ত্রণ করতে পারেন মোদী-শাহ! ‘আঁতাত’ প্রসঙ্গ তুললেন রাহুল

40c33c35de3f04275a1384f06393bc76

দার্জিলিং: বিজেপির মূল প্রতিদ্বন্দ্বী কংগ্রেস, অন্য কেউ নয়। অন্য কোনো রাজনৈতিক দলের ক্ষমতা নেই বিজেপির বিরুদ্ধে লড়াই করার। এদিন বঙ্গ সফরে এসে নির্বাচনী প্রচারে জনসভা করে এমন বক্তব্য রাখলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। একইসঙ্গে বিজেপির সঙ্গে তৃণমূল কংগ্রেসের যোগসাজশ রয়েছে সেই প্রসঙ্গ উস্কে দিলেন তিনি। মনে করিয়ে দিলেন যে একসময় বিজেপির সঙ্গে জোট করেছিল তৃণমূল কংগ্রেস।

এদিন রাহুল মন্তব্য করেন, বিজেপির কোন নেতা বা মন্ত্রী কোন জনসভায় বক্তব্য রাখতে গিয়ে বলে না যে, তারা তৃণমূল কংগ্রেস মুক্ত ভারত চায়। তারা সব সময় কংগ্রেসের বিরোধিতা করে এসেছে। কারণ তারা জানে যে বিজেপিকে হারাতে পারবে একমাত্র কংগ্রেস। রাহুল গান্ধীর কথায়, তিনি নরেন্দ্র মোদী বা অমিত শাহ এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে ভয় পান না। যতদিন তিনি বেঁচে থাকবেন ততদিন বিজেপির বিরুদ্ধে লড়াই করে যাবেন। তবে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে তিনি বলেছেন, নরেন্দ্র মোদী এবং অমিত শাহ খুব সহজেই মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ন্ত্রণ করতে পারেন, আর এই ব্যাপারটা ওঁরা নিজেরাও জানেন। রাহুলের সংযোজন, বিজেপির সঙ্গে কংগ্রেসের বিচারধারার লড়াই বহু বছর। বিজেপির বিচার ধারা কংগ্রেসের সবচেয়ে বড় নেতাকে খুন করেছিল, সেই বিজেপির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জোট করেছিলেন সেটা ভুললে চলবে না। এর পাশাপাশি রাহুল আরো বলেন, দেশের যে কোনও রাজ্যের যে কোনও নেতা যদি দুর্নীতি করেন তাহলে তার নিয়ন্ত্রণ বিজেপির হাতে চলে যায়। 

এই মন্তব্য করে সকল রাজ্যবাসীকে সতর্ক করার চেষ্টা করে রাহুল গান্ধী বলেছেন, বিজেপির বিচার ধারা যদি একবার পশ্চিমবঙ্গের মধ্যে ঢুকে যায় তাহলে তারপরে এই রাজ্যে শুধু আগুন জ্বলবে। সেই আগুন আর কেউ কোনদিন নিয়ন্ত্রণে আনতে পারবে না। বিজেপি এখানে এসে এত হিংসা আর বিষ ঢেলে দেবে মানুষের মধ্যে যে কেউ আর শান্তিতে বাঁচতে পারবে না। এই প্রসঙ্গে রাহুল রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলেন, বিজেপি আরএসএস-এর বিচার ধারা বাংলার জন্য ভয়ানক, এই বিচার ধারা যাতে বাংলায় প্রবেশ করতে না পারে সেই বিষয় খেয়াল রাখতে হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *