যেমন চাইছি তেমন নির্বাচন হচ্ছে! ৫ দফায় ১২৫ আসন জিতছি: দিলীপ

যেমন চাইছি তেমন নির্বাচন হচ্ছে! ৫ দফায় ১২৫ আসন জিতছি: দিলীপ

54c095451ffaa8c5fda6ceec4fcf5086

কলকাতা: পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন শুরু হবার সময় থেকেই নির্বাচন জেতার দাবি করে আসছে ভারতীয় জনতা পার্টি শিবির। প্রথম দফা থেকে আসন সংখ্যার হিসেব দিচ্ছে তারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রত্যেকেই দাবি করেছেন যে ইতিমধ্যে বিজেপির সেঞ্চুরি হয়ে গেছে। এবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, আপাতত পাঁচ দফায় ১২৫ আসনের বেশি জিতছে বিজেপি। একইসঙ্গে তিনি বলেন, যেমন নির্বাচন চেয়েছেন ঠিক সেই রকমই হচ্ছে।

দিলীপের বক্তব্য, একেবারে হিসাব করে দেখা হয়ে গেছে যে এবারের বিধানসভা নির্বাচনে বিজেপি ২০০-র বেশি আসনে জিততে চলেছে কারণ ইতিমধ্যেই ৫ দফার ভোটে ১২৫টিরও বেশি আসন পেয়ে গিয়েছে বিজেপি। যেমন চেয়ে ছিলেন ঠিক তেমনই ভোট হচ্ছে বলে দাবি করেন বিজেপি রাজ্য সভাপতি। এর পাশাপাশি তৃণমূল কংগ্রেসকে এক হাত নিয়ে তিনি মন্তব্য করেন, ওরা বুঝে গিয়েছে যে ভোটে জিতবে না তাই জন্য ভোটের দফা কমাতে চাইছে, কারণ তাহলে আর বেশি মিটিং আর মিছিল করতে হবে না। দিলীপের দাবি, খেলার রেজাল্ট বেরিয়ে গেছে, এখন শুধু পুরো ম্যাচ শেষ হবার অপেক্ষা। প্রসঙ্গত, করোনাভাইরাস পরিস্থিতির জন্য নির্বাচন কমিশন একাধিক পদক্ষেপ নিয়েছে প্রচারে। তৃণমূল কংগ্রেস চেয়েছিল শেষ দফার ভোট গুলি একদিনে করতে। কিন্তু নির্বাচন কমিশনে বাম এবং বিজেপি জানিয়েছে তারা একদিনে নির্বাচন চায় না। এই প্রসঙ্গেই ঘাসফুল শিবিরকে একহাত নিয়েছেন দিলীপ।

এর পাশাপাশি রাজ্য পুলিশকে বেনজির আক্রমণ করে তিনি আবার বলেছেন, কেন্দ্রীয় বাহিনীকে পরিচালনা করার দায়িত্বে থাকে রাজ্য পুলিশ তাই শান্তি-শৃঙ্খলা বজায় রাখা তাদের কাজ। কিন্তু যেখানে পুলিশের এক্তিয়ার বেশি সেখানেই গন্ডগোল হচ্ছে কারণ পুলিশের সঙ্গে গুন্ডাদের সম্পর্ক রয়েছে, তাই জন্য তারা কিছু বলতে পারে না। এর আগে গুন্ডা দিযে লোককে ভয় দেখানো হবে বলেও দাবি করেছেন দিলীপ ঘোষ। আর বর্তমান নির্বাচনের প্রেক্ষিতে তাঁর অভিমত, পুলিশের কারণেই একাধিক জায়গায় অশান্তি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *