মতুয়াদের স্বার্থ রক্ষার জন্য চিঠি দিয়েছিলেন ‘বড়মা’! দাবি করলেন মমতা

মতুয়াদের স্বার্থ রক্ষার জন্য চিঠি দিয়েছিলেন ‘বড়মা’! দাবি করলেন মমতা

34f3256c502140c2acbdae2ec5333e91

গাইঘাটা: মতুয়া সম্প্রদায়কে একের পর এক মিথ্যা কথা বলে ভোট নেওয়ার কারসাজি করছে বিজেপি, এমন দাবি মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই করে আসছেন। এদিন গাইঘাটার জনসভা থেকে তিনি দাবি করলেন, ‘বড়মা’ তাঁকে মতুয়াদের স্বার্থ রক্ষার জন্য চিঠি দিয়ে অনুরোধ করেছিলেন। সেই চিঠি তার কাছে এখনো রয়েছে বলে জানান মমতা। একইসঙ্গে তিনি দাবি করেন, মতুয়াদের নাগরিকত্ব দেয়ার নাম করে বিজেপি যা করছে সেটা পুরোপুরি ভাঁওতাবাজি।

মমতার বক্তব্য, বাংলায় যারা রয়েছেন তারা প্রত্যেকে নাগরিক, তাদের আলাদা করে নাগরিকত্ব দেওয়ার কিছু নেই। এই ভাবে মিথ্যে কথা বলে বিজেপি আদতে ভোট নেওয়ার চেষ্টা করছে। সারা বছর তাদের দেখা যায় না শুধুমাত্র নির্বাচনের আগে তাদের মতুয়া প্রীতি জেগে ওঠে বিজেপির বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি তিনি বলেন, মতুয়াদের আলাদা করে নাগরিকত্ব দেওয়ার কিছু নেই কারণ, জন্মসূত্রেই তারা এই নাগরিকত্বের অধিকার পেয়েছেন। সিএএ প্রসঙ্গ তুলে বিজেপিকে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এখানে এসে বিজেপি নাগরিকত্বের কথা বলছে অন্যদিকে পাহাড়ে গিয়ে বলছে সিএএ হবে না। এইভাবে বিজেপি প্রকাশ্যে দ্বিচারিতা করছে আর সাধারণ মানুষকে মিথ্যের আড়ালে রাখছে। 

এর পাশাপাশি মমতার দাবি, ঠাকুর পরিবারের একটি বিশেষ অংশের প্রতি পক্ষপাত করছে ভারতীয় জনতা পার্টি। বারবার ভোট রাজনীতির জন্য তাদের ব্যবহার করছে তারা। এই প্রেক্ষিতেই মমতার প্রশ্ন, কটা গোঁসাই, দলপতি কিংবা সাধারণ বিজেপি সমর্থকদের টিকিট দিয়েছে পার্টি? উল্লেখ্য, এদিন গাইঘাটার গোবরডাঙা হিন্দু কলেজ ময়দানে জনসভা করেন মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *