করোনা আক্রান্তদের জন্য বাড়াতে হবে বেডের সংখ্যা, নির্দেশ দিল রাজ্যর

করোনা আক্রান্তদের জন্য বাড়াতে হবে বেডের সংখ্যা, নির্দেশ দিল রাজ্যর

bc00d17539be75aabb8de68010477bb6

কলকাতা: দেশে করোনা সংক্রমণ মাত্রা ছাড়িয়েছে। দেশ জুড়ে গত দুই-তিন মাসে করোনা আক্রান্তের সংখ্যা চরম সীমায় পৌঁছে গিয়েছে। বাংলাতেও লাগামছাড়া কোভিড-১৯’এর ত্রাস। কোভিড সংক্রমনের এই উদ্বেগজনক পরিস্থিতি সামাল দিতে রাজ্য সরকার সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমে আবশ্যিকভাবে কোভিড বেডের সংখ্যা বৃদ্ধির কথা ঘোষণা করেছে। সেই উদ্দেশ্যে গঠিত হয়েছে একটি বিশেষ টাস্কফোর্সও।

এই মুহূর্তে রাজ্যে চলছে একুশের বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই পাঁচ দফায় নির্বাচন হয়ে গিয়েছে। বাকি আরও তিন দফায় ভোটগ্রহণ। তার মাঝেই বাংলা-সহ গোটা দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমনের সংখ্যা। বেশ কয়েকটি রাজ্যে ইতিমধ্যেই জারি হয়েছে নাইট কার্ফু। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারও করোনা আক্রান্তের বেলাগাম ঊর্ধ্বমুখী গতি রুখতে একের পর এক সিদ্ধান্ত নিতে শুরু করেছে। রাজ্যের সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমে কোভিড বেডের সংখ্যা বৃদ্ধি করতে একটি বিশেষ টাস্কফোর্স গঠন করা হচ্ছে। এই টাস্কফোর্সের নেতৃত্বে রয়েছেন স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের সচিব সঞ্জয় বনসল। চার সদস্যের এই টাস্কফোর্সের অন্যান্য সদস্যরা হলেন ডঃ সোমা শীল, ডঃ হরেকৃষ্ণ চন্দ্র এবং ডঃ অর্নব রায়। হাসপাতাল ও নার্সিং হোম গুলিতে বেডসংখ্যা বৃদ্ধির বিষয়টি এই টাস্কফোর্স পরিচালনা করবে।

অন্যদিকে, দেশের অন্যান্য রাজ্য থেকে এই সময়ে বাংলায় আসতে গেলে rt-pcr পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। এই কথা জানিয়েছেন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে রাজ্যপাল জগদীপ ধনকর ট্যুইট করে বাংলার মানুষকে রাজ্য সরকারের সিদ্ধান্ত মেনে চলার জন্য অনুরোধ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *