বুকের মধ্যেই ‘জয় শ্রীরাম’ স্লোগান পোলিং অফিসারের! পদক্ষেপ কমিশনের

বুকের মধ্যেই ‘জয় শ্রীরাম’ স্লোগান পোলিং অফিসারের! পদক্ষেপ কমিশনের

9f2f436798f0da1288020f9981835f71

পূর্বস্থলী: জয় শ্রীরাম স্লোগান নিয়ে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের সংঘাত অনেক দিনের। বাংলার বিধানসভা নির্বাচনের আবহে এই প্রসঙ্গে সংঘাত একাধিকবার ঘটেছে রাজ্যের বিভিন্ন জায়গায়। এবার এই স্লোগান নিয়ে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হল দক্ষিণ পূর্বস্থলীতে, যেখানে বুথের মধ্যে জয় শ্রীরাম স্লোগান দিলেন খোদ পোলিং অফিসার! ঘটনায় তৎক্ষণাৎ পদক্ষেপ নিয়ে ওই তৃতীয় পোলিং অফিসারকে সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

পূর্বস্থলী ১ নম্বর দোল গোবিন্দপুর জিএসপি প্রাথমিক বিদ্যালয়ের ৩৫ নম্বর বুথে মকপোল হওয়ার সময় হঠাৎই নির্বাচনের দায়িত্বে থাকা থার্ড পোলিং অফিসার সৌম্যজিৎ ভট্টাচার্য মকপোল শেষে বলেন, “জয় শ্রীরাম সবকিছু ঠিকঠাক হয়ে গিয়েছে।” এ কথা বলার পরই তৃণমূল এজেন্ট আপত্তি জানান। এর পরই অভিযুক্ত ওই থার্ড পোলিং অফিসারকে সরিয়ে দেয় নির্বাচন কমিশনের তরফ থেকে আধিকারিকরা। এরপরই ওই বুথ পরিদর্শনে যান বিদায়ী মন্ত্রী তথা পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী স্বপন দেবনাথ। স্বপনবাবু বলেন, “ওর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়া হয়, তবে আমি সমস্ত বুথে গিয়ে জয় বাংলা বলব।” এই ঘটনায় তৃণমূল কংগ্রেসের বক্তব্য, এই ধরনের ঘটনা ঘটিয়ে ওই পোলিং অফিসার নির্বাচনী আইন ভঙ্গ করেছেন। নির্বাচন কমিশনের আরো কড়া পদক্ষেপ নেওয়া উচিত বলে মনে করছে তারা।

অন্যদিকে বিজেপি তরফে দাবি করা হয়েছে, জয় শ্রীরাম কোনো রকম রাজনৈতিক স্লোগান নয় এবং এই স্লোগান যে কেউ বলতে পারেন তাতে ভোট প্রভাবিত কখনোই হতে পারে‌ না। কে এই স্লোগান দেবেন এটা কেউ নির্ধারিত করে দিতে পারে না। তৃণমূল কংগ্রেস প্রার্থীর বক্তব্য ছিল যে, নির্বাচন কমিশন যদি পদক্ষেপ না নিত তাহলে তিনি সব বুথে গিয়ে জয় বাংলা স্লোগান দিতেন। এই প্রসঙ্গে বিজেপি প্রার্থীর দাবি, জয় বাংলা ভারতীয় স্লোগান নয়, সেটি বাংলাদেশের স্লোগান। যদি তৃণমূল কংগ্রেস প্রার্থী এই শ্লোগান দিতে চান তাহলে তাঁর কোনো আপত্তি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *