নিভছেই না চুল্লির আগুন, অনর্গল আসছে শবদেহ! ডোম নিয়োগের সিদ্ধান্ত রাজ্যের!

নিভছেই না চুল্লির আগুন, অনর্গল আসছে শবদেহ! ডোম নিয়োগের সিদ্ধান্ত রাজ্যের!

0d7d980a9e654bef51e452b91e731363

কলকাতা: রাজ্যে বেলাগাম করোনা। সীমাহীনভাবে বাড়ছে আক্রান্তের সংখ্যা। জ্বলছে গণচিতা। স্বাভাবিকভাবেই প্রচন্ড উদ্বিগ্ন রাজ্য সরকার। তাই এবার হাসপাতলে ডোম নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

গোটা দেশে হঠাৎ করেই মারাত্মক আকার ধারণ করেছে কোভিড-১৯ মহামারী। ২০২০ ছাড়িয়ে ২০২১ সালেও মৃত্যুমিছিল যে শুধু জারিই থেকেছে তার নয়, কার্যত অতিক্রম করেছে ভয়াবহতার সব সীমা। দেশ জুড়ে বর্তমানে প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন লক্ষাধিক। স্বভাবতই মৃতের সংখ্যা ছাড়াচ্ছে কয়েক হাজারের গণ্ডি। কিন্তু তাই বলে গণতন্ত্রের উৎসব থেমে নেই। কোনও কিছুর তোয়াক্কা না করে করোনা বিধিকে তুড়ি মেরে পশ্চিমবঙ্গে চলছে একুশের বিধানসভা নির্বাচন। গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব। আর তা করতে গিয়েই খাল কেটে কুমির এনেছে নির্বাচন কমিশন। ফলে চাপে পড়ে গিয়েছে রাজ্য সরকারও।

রাজ্যে প্রবল গতিতে ছড়িয়ে পড়া কোভিড ঠেকাতে এবার হিমশিম খেতে হচ্ছে রাজ্য সরকারকে। কেন্দ্রীয় সরকার তো নির্দেশিকা দিয়ে খালাস। সেই নির্দেশিকা পালন করতে গিয়ে কালঘাম ছুটছে রাজ্যের স্বাস্থ্য দফতরের। তাও প্রতিদিনই হিসেবের বাইরে চলে যাচ্ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। তাই এবার হাসপাতালেই ডোম নিয়োগ করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তি দিয়ে এই কথা জানানো হয়েছে। কলকাতার ভবানীপুরের শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ৪ জন ডোম নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের প্রত্যেককে মাসিক সাম্মানিক ১০ হাজার টাকা দেওয়া হবে বলে জানিয়েছে রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *