‘সোনার বাংলা’ গড়ার সংকল্প বঙ্গের কোনায় কোনায়! উপলব্ধি মোদীর

‘সোনার বাংলা’ গড়ার সংকল্প বঙ্গের কোনায় কোনায়! উপলব্ধি মোদীর

3dfda1fcaebbc545c4802294e206c321

নয়াদিল্লি: করোনা ভাইরাস পরিস্থিতির জেরে জনসভা বাতিল করতে হয়েছে তাঁকে। কিন্তু ভার্চুয়ালি বাংলার মানুষের সঙ্গে আজ জুড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষ দুই দফা ভোটের ভার্চুয়াল প্রচারে প্রধানমন্ত্রীর লক্ষ্য ৫৬ আসনে। সেই প্রেক্ষিতেই ভার্চুয়াল জনসভা শুরু বিজেপির। আজ কলকাতা, মুর্শিদাবাদ, মালদহ এবং বীরভূমের মানুষদের উদ্দেশে অনলাইন ভাষণ দিলেন তিনি। বললেন, ‘সোনার বাংলা’ গড়ার সংকল্প বঙ্গের কোনায় কোনায় রয়েছে এটি তিনি উপলব্ধি করেছেন। পাশাপাশি, বাংলায় আসতে না পারার জন্য দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এদিন তিনি বলেন, সশরীরে বাংলায় আসতে না পারার জন্য তিনি অত্যন্ত দুঃখিত এবং এই প্রেক্ষিতে তাঁর রবীন্দ্রনাথ ঠাকুরের একটা পঙক্তি মনে আসছে। যেটি হল, ‘‘ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা।’’ এই প্রেক্ষিতেই মোদী বলে, তিনি বাংলার প্রতিটি কোনায় কোনায় ঘুরেছেন এবং বুঝেছেন যে, এখানে সোনার বাংলা নির্মাণের জন্য একটা সংকল্প রয়েছে। তিনি আরও বলেন, এটি শুধু ক্ষমতা দখলের নির্বাচন নয়, এটি স্বচ্ছ প্রশাসন এবং উন্নত শিক্ষা, উন্নত জীবন চাওয়ার নির্বাচন। সেই কারণেই ভেদাভেদ মুক্ত এবং সদ্ভাবের সঙ্গে যুক্ত সরকারের লক্ষ্যে ভোট দিচ্ছে বাংলার জনগণ, বলে দাবি করেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, বাংলার মানুষ তাঁদের কাজের কদর চায়, শ্রমের গুণ গ্রাহিতা চায়, সহজ জীবন ধারণ, সহজ ব্যবসানীতি চায় আর সেই জন্যেই বাংলার মানুষের ইচ্ছে পূরণের দায়িত্ব নিয়েছে বিজেপি। 

মোদী আরও মন্তব্য করেন, বিজেপির ডবল ইঞ্জিন সরকার বাংলার উন্নতি করার কাজ থেকে বিরত হবে না। বাংলার যুবকদের চাকরি দেবে বিজেপি। বাংলার মা-বোনেদের সুরক্ষা দেবে। একই সঙ্গে দুর্নীতিমুক্ত এবং গুন্ডামিমুক্ত বাংলা দেবে বিজেপি বলে দাবি করেন তিনি। মোদী মনে করানোর চেষ্টা করেন যে, অনুপ্রবেশ, চোরাচালান, অবৈধ কারবার, সিন্ডিকেট ও তোলাবাজি বাংলার উন্নয়নের শত্রু। মূলত এই মন্তব্য করে যে তিনি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে একহাত নিয়েছেন তা বলাই বাহুল্য। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *