বাংলায় আরও ৫ লক্ষ টিকা পাঠাল কেন্দ্র, শুরু হবে ১৮-উর্ধ্বদের টিকাকরণ

বাংলায় আরও ৫ লক্ষ টিকা পাঠাল কেন্দ্র, শুরু হবে ১৮-উর্ধ্বদের টিকাকরণ

c14aed3aa464131d0a716a824e010ac1

কলকাতা: আরও ৫ লক্ষ্য টিকা এসে পৌঁছলো রাজ্যে। শুক্রবার কলকাতা বিমানবন্দরে বিশেষ বিমানে করে এসে পৌঁছল ৫ লক্ষ কোভ্যাক্সিন। রাজ্যে টিকাকরণ প্রক্রিয়া অব্যাহত রাখতে রাজ্য সরকারকে আরও টিকা পাঠালো কেন্দ্রীয় সরকার।

গত কয়েক সপ্তাহে গোটা দেশের পাশাপাশি এ রাজ্যেও তরতরিয়ে বাড়ছে করোনা ভাইরাসের ভয়াবহতা। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা ছাড়াচ্ছে কয়েক হাজারের গণ্ডি। বাড়বাড়ন্ত মৃত্যুর গ্রাফেও। তেমনি এবার পাল্লা দিয়ে বাড়ছে করোনা টিকা নেওয়ার প্রবণতাও। করোনার অত্যাধিক বাড়বাড়ন্ত দেখে আতঙ্কিত হয়ে সরকারি হাসপাতালগুলিতে টিকা নেওয়ার জন্য লম্বা লাইন দিচ্ছেন রাজ্যের সাধারণ মানুষ। অনেক মানুষ আবার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য আসছেন। তাই সব মিলিয়ে টান পড়েছে টিকার ভান্ডারে। এদিকে আবার ৫ মে থেকে শুরু হচ্ছে ১৮ উর্ধ্ব সকলের টিকাকরণ কর্মসূচি।

রাজ্য সরকার ইতিমধ্যেই ১৮ বছরের উর্ধ্বে সবাইকে বিনামূল্যে টিকা দেওয়ার কথা ঘোষণা করেছে‌। তাই টিকাকরণ প্রক্রিয়া রাতে কোনোভাবে ব্যাহত না হয় তাই জন্য রাজ্য সরকারকে এবার আরও ৫ লক্ষ টিকা পাঠালো কেন্দ্র। প্রসঙ্গত, গত সপ্তাহেও রাজ্যকে ৫ লক্ষ টিকা পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকার। শুক্রবার আরও ৫ লক্ষ কোভ্যাক্সিন এসে পৌঁছল রাজ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *