এলোপাথাড়ি বোমাবাজি নৈহাটিতে, তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তাল আমডাঙা!

এলোপাথাড়ি বোমাবাজি নৈহাটিতে, তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তাল আমডাঙা!

762360b577f4f40e14f0d576d9649f9b

কলকাতা: ষষ্ঠ দফার নির্বাচন সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার। আগামী সোমবার রাজ্যের বিধানসভা নির্বাচনের সপ্তম দফার পর্ব। তার মাঝেই একাধিক জায়গায় হিংসার ছবি ধরা পড়ছে। শহর কলকাতার তপসিয়া এলাকায় বিজেপি এবং তৃণমূল কংগ্রেস সংঘর্ষে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সেখানে বিজেপি নেত্রীকে রাস্তায় ফেলে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। ভোট-পরবর্তী হিংসার ছবি ধরা পড়ল নৈহাটি এবং আমডাঙাতেও।

 

জানা গিয়েছে, শুক্রবার রাতভর নৈহাটির একাধিক এলাকায় রাজনৈতিক সংঘর্ষ হয়েছে এবং এলোপাথাড়ি বোমাবাজি চলেছে। মূলত তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যেই এই গন্ডগোল। আরো জানা গিয়েছে, দুই পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। বিজেপি অভিযোগ করছে তাদের কর্মীদের বাড়িতে ঢুকে হামলা চালায় তৃণমূল কংগ্রেসের কর্মীরা। পরবর্তী ক্ষেত্রে এলাকায় ব্যাপক বোমাবাজি হয়। সব মিলিয়ে পরিস্থিতি একেবারে থমথমে নৈহাটির বিস্তীর্ণ এলাকায়। বিজেপির দাবি অনুযায়ী তৃণমূল কংগ্রেস কমপক্ষে কুড়িটি বোমা ছুড়েছে এলাকায়! পাল্টা তৃণমূল কংগ্রেসের অভিযোগ, উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি করেছে বিজেপি সমর্থকরা। গালিগালাজ করা থেকে শুরু করে পতাকা ছেড়া হয়েছে তৃণমূল কংগ্রেসের। একই ধরনের রাজনৈতিক সংঘর্ষের ঘটনা ঘটেছে আমডাঙাতেও। 

এদিকে তপসিয়ায় নির্বাচনী স্লিপ বিলি করাকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি সংঘর্ষ হয়েছে বলে খবর। বিজেপি অভিযোগ করছে তাদের নেত্রীকে রাস্তায় ফেলে মারধর করেছে তৃণমূল কংগ্রেসের কর্মীরা! যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে শাসক দল। জানা গিয়েছে, নির্বাচনের প্রেক্ষিতে এই গতকাল ভোটের স্লিপ বিলি করছিল বিজেপি। সেই সময় তৃণমূল কংগ্রেসের কর্মী এবং সমর্থকরা তাদের উত্ত্যক্ত করে বলে অভিযোগ উঠেছে। পরবর্তী ক্ষেত্রে দুই দলের কর্মীদের বচসা বাঁধলে বিজেপি নেত্রীকে রাস্তায় ফেলে মারধর করেছে তৃণমূল এমন অভিযোগ করছে গেরুয়া শিবির। একই সঙ্গে একাধিক বিজেপি কর্মীকে মারধর করা হয় বলেও অভিযোগ। যদিও শাসক শিবির সম্পূর্ণ অস্বীকার করেছে বিজেপির দাবি। তাদের বক্তব্য, বিজেপি তৃণমূল কংগ্রেসের সমর্থকদের বেছে বেছে ভোটের স্লিপ দেওয়ার চেষ্টা করছিল। তারা নিতে অস্বীকার করায় প্রথমে গালিগালাজ করা হয়। তারপর তাদেরই মারধর করা হয়েছে বলে পাল্টা অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *