বিজেপির আয়না কমিশন! বিবেক দুবেকে নিশানা মমতার

বিজেপির আয়না কমিশন! বিবেক দুবেকে নিশানা মমতার

8f64809133cfa97325bb22143696b26d

বহরমপুর: করোনাভাইরাস পরিস্থিতির কথা জানার পরেও পশ্চিমবঙ্গে ৮ দফার নির্বাচন নিয়ে ফের একবার কেন্দ্রীয় সরকার এবং নির্বাচন কমিশনের সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বহরমপুরের সাংবাদিক বৈঠক থেকে তিনি বললেন, এক এক দফায়, এক এক রকম রিগিংয়ের পরিকল্পনা করেছে বিজেপি, সেই কারণেই প্ল্যান করে এতগুলো দফায় নির্বাচন করা হয়েছে পশ্চিমবঙ্গে। গতকাল নির্বাচন কমিশন এবং পুলিশ পর্যবেক্ষকদের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করে মমতা অভিযোগ করেছিলেন যে বেছে বেছে তৃণমূল কংগ্রেসের কর্মীদের গ্রেফতার করা হচ্ছে যাতে তারা ভোটের দিন বেরোতে না পারে।

এদিন মমতা আরো বলেন, নির্বাচন কমিশন সিআরপিএফকে পাঠিয়ে পুরো বিজেপিকে মদত দিয়েছে। এদিকে অমিত শাহের নির্দেশমতো দেশের যত কেন্দ্রীয় বানিয়েছিল তাদের তুলে নিয়ে তাদের মধ্যে ক্রিমিনালদের ঢুকিয়ে দিয়েছে! বিভিন্ন জেলায় এবং কলকাতায় যত ক্রিমিনাল ছিল তাদের বাহিনীর সঙ্গে ঢুকিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। একইসঙ্গে ক্রিমিনালদের সুরক্ষার জন্য কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি মুখ্যমন্ত্রীর সংযোজন, নির্বাচন কমিশন বিজেপির আয়না হয়ে গিয়েছে। অবসরপ্রাপ্ত পর্যবেক্ষক বিবেক দুবেকে দিয়ে নির্বাচন করানো হচ্ছে। অবসরপ্রাপ্ত একজন ব্যক্তি এখানে এসে নির্বাচনের তদারকি করছেন যে একেবারে আইন সম্মত নয়। এই প্রসঙ্গে ফের একবার এদিন আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করার পর তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন।

এদিন ভার্চুয়াল সভায় মমতা বলেন, শুধু বাংলা দখল করার লক্ষ্যে মোদী বাংলার ক্ষতি করলেন। একইসঙ্গে ক্ষতি করেছেন গোটা দেশের। কোথাও অক্সিজেন পাওয়া যাচ্ছে না, আর এদিকে উনি মন কী বাত করে চলেছেন। এই সময় ওনার মন কী বাত কেউ শুনতে চায় না বলে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা ভাইরাস পরিস্থিতির জন্য রাজ্যের আপাতত বড় জনসভা বাতিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই নিজের সব জনসভা বাতিল করে এখন ভার্চুয়াল সভা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *