কাজল সিনহার মৃত্যু, শকুনের ছবি পোস্ট করে কমিশনের সমালোচনায় তৃণমূল

কাজল সিনহার মৃত্যু, শকুনের ছবি পোস্ট করে কমিশনের সমালোচনায় তৃণমূল

871a18aaafee00fcf7a77631c70f5fb8

কলকাতা: নিজের কেন্দ্রে নির্বাচনের দিন করোনাভাইরাস আক্রান্ত হয়েছিলেন খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিনহা। আজ তিনি প্রয়াত হন। প্রার্থীর মৃত্যুর পর তৃণমূল কংগ্রেসের সমস্ত ক্ষোভ গিয়ে পড়ছে নির্বাচন কমিশনের ওপর। তাদের দাবি, পরিস্থিতি বুঝেও কমিশন কোন রকম সিদ্ধান্ত নেয়নি এবং এখনো নিচ্ছে না বিজেপির নির্দেশে। তার জন্যই প্রার্থীদের মৃত্যু হচ্ছে। প্রসঙ্গত, কাজল সিনহা ছাড়াও রাজ্যে আরও দুই প্রার্থীর মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

এদিন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ব্রায়েন শকুনের ছবি পোস্ট করে নির্বাচন কমিশনকে একহাত নিয়েছেন। তিনি লিখেছেন, ‘বাংলায় এখনো ২ দফার ভোটগ্রহণ বাকি। ৫ দিন অবশিষ্ট। এর মধ্যে ৩ প্রার্থীর মৃত্যু হয়েছে। লক্ষ লক্ষ ভোটার ও ভোটকর্মী ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে রয়েছেন। ৭১টি আসনে ভোটগ্রহণ বাকি। দুজন নির্বাচন কমিশনার যাবতীয় পরামর্শ উপেক্ষা করে মোদী- শাহের নির্দেশে কাজ করছেন।’ এর পাশাপাশি তৃণমূল কংগ্রেস প্রার্থী মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে সেই কমিশনকেই কাঠগড়ায় তুলেছেন তৃণমূলের অন্য এক প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর বক্তব্য, নির্বাচন কমিশনের জন্য এই ঘটনা ঘটেছে কারণ তারা হাত গুটিয়ে বসে রয়েছে। বিজেপির নির্দেশে কাজ করছে। একদিকে বিজেপির মিটিং-মিছিল এখনো করে চলেছে, অন্যদিকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মৃত্যুবরণ করলেন। এই ক্ষতি পূরণ করা সম্ভব হবে না। 

 

প্রসঙ্গত, গত ২২ এপ্রিল ভাইরাস আক্রান্ত হওয়ার পর কাজল সিনহাকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে মৃদু উপসর্গ দেখা দেওয়ায় তিনি হোম করেন তিনি ছিলেন। পরবর্তী ক্ষেত্রে কাজল সিনা বেলেঘাটা আইডি হাসপাতাল ভর্তি হয়েছিলেন অবস্থার অবনতির কারণে। চিকিৎসকরা জানিয়েছেন, হাই সুগার থাকার পাশাপাশি প্যানক্রিয়াসের সমস্যা ছিল তৃণমূল প্রার্থীর। তাই ক্রমে শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল তাঁর। অবশেষে আজ সকালে পৌনে দশটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খড়দহের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজল সিনহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *