বাংলায় বেলাগাম করোনা, প্রতি মিনিটে সংক্রমিত ১১! একদিনে ৫৭ জনের মৃত

বাংলায় বেলাগাম করোনা, প্রতি মিনিটে সংক্রমিত ১১! একদিনে ৫৭ জনের মৃত

20b7bbe6ebb49df5db9fbfe986c5b957

 

 

কলকাতা: রাজ্যে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। চলতি নির্বাচনের প্রচারে নির্বাচন কমিশন কড়া নিষেধাজ্ঞা জারি করলেও থামানো যাচ্ছে না করোনার কামড়। রবিবার একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ১৬ হাজার। একদিকে যেমন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা সেরকমই রাজ্যের হাসপাতালগুলিতে বাড়ছে অক্সিজেনের চাহিদা। তরল অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন বহু রোগী।

গত একমাসে দেশ জুড়ে তরতরিয়ে চড়েছে সংক্রমণের গ্রাফ। গত চার-পাঁচ দিন ধরে দেশে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই ছড়িয়েছে ৩ থেকে সাড়ে ৩ লক্ষের গণ্ডি। শোচনীয় অবস্থা দেশের রাজধানী নয়াদিল্লি-সহ মুম্বই, কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই, ভোপাল ইত্যাদি বড় শহরগুলির। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলিতেও আক্রান্তের সংখ্যা সীমা ছাড়িয়েছে। পশ্চিমবঙ্গে এই মুহূর্তে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৮৮ হাজার ৮০০ জন। তারমধ্যে ২১,৬৯৩ জন রোগী বাড়িতে নিভৃতবাসে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৫৫,৬০০ জনের। ২৫ এপ্রিল একদিনে রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৫,৮৮৯ জন। মৃত্যু হয়েছে ৫৭ জনের। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গড়াল ৭,৪৩,৯৫০। সরকারি হিসাব অনুযায়ী এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৮,৮৮০। প্রতিদিনই এই সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। বিধানসভা নির্বাচনের আবহে বাড়তি গতি পেয়েছে সংক্রমনের গ্রাফ। কমিশনের কড়া নিষেধাজ্ঞার পরেও এখনও চলছে ভোটের প্রচার। চলছে মিটিং-মিছিল। এই ভোট প্রচারই রাজ্যের করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে মদত দিচ্ছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। দেখুন বুলেটিন-https://www.wbhealth.gov.in/uploaded_files/corona/WB_DHFW_Bulletin_25th_APRIL_REPORT_FINAL.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *