‘কমিশনকে দোষ দিয়ে কী লাভ?’ যুক্তি দিলেন শমীক, সৌগত জানালেন কৃতজ্ঞতা

‘কমিশনকে দোষ দিয়ে কী লাভ?’ যুক্তি দিলেন শমীক, সৌগত জানালেন কৃতজ্ঞতা

9f3dec3041ac52642646249e8bc0efdf

কলকাতা: দেশের করোনাভাইরাস পরিস্থিতি সঙ্কটজনক করার জন্য মাদ্রাজ হাইকোর্ট সম্পূর্ণভাবে দায়ী করেছে নির্বাচন কমিশনকে। তীব্র ভর্ৎসনা করে তারা জানিয়েছে, করোনাভাইরাস দ্বিতীয় ঢেউয়ের জন্য একমাত্র নির্বাচন কমিশন দায়ী কারণ প্রচারের সময় কোন রকম প্রটোকল মানাতে পারেনি তারা। এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস মাদ্রাজ হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়েছে যদিও বিজেপি সম্পূর্ণভাবে দ্বিমত পোষণ করেছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই মাদ্রাজ হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন। এদিকে সাংসদ সৌগত রায় বলেছেন, মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি বাংলার লোক এবং তিনি যে রায় দিয়েছেন তাতে তিনি কৃতজ্ঞ। একইসঙ্গে প্রধান বিচারপতি‌ সঞ্জীব বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে সৌগতর বক্তব্য, তিনি যা বলেছেন সব সঠিক কথা। এই একই কথা তৃণমূল কংগ্রেস আগে থেকে বলে আসছে। কিন্তু নির্বাচন কমিশন তাদের কথা শোনেনি। এক্ষেত্রে সৌগত বলছেন, বিচারপতি এরপরে যা পদক্ষেপ নেবেন তা গ্রহণযোগ্য হবে। পাশাপাশি, তিনি কমিশকে কটাক্ষ করে বলেছেন, মোদী-শাহের নির্দেশ অনুযায়ী কাজ করছে তারা। 

 

যদিও মাদ্রাসা হাইকোর্টের বক্তব্যের সম্পূর্ণ বিরোধিতা করছে বিজেপি। মুখপাত্র শমীক ভট্টাচার্য মন্তব্য করেছেন, মহারাষ্ট্র, বিহার এবং দিল্লিসহ দেশের একাধিক রাজ্যে নির্বাচন হচ্ছে না কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি সংকটজনক হয়েছে। তাহলে এক্ষেত্রে নির্বাচন কমিশনকে দোষ দিয়ে কী লাভ হবে, প্রশ্ন তুলেছেন তিনি। একই সঙ্গে ফের একবার তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আঙ্গুল তুলে তিনি দাবি করেছেন, বাংলায় করোনাভাইরাস পরিস্থিতি সামাল দেবার পরিবর্তে নির্বাচনকে প্রভাবিত করছে তারা। সেই প্রেক্ষিতে মাদ্রাজ হাইকোর্ট যে রায় দিয়েছে সেটা হতাশাজনক। শমীকের যুক্তি, গোটা পৃথিবীতে নির্বাচন হচ্ছে না কিন্তু সর্বত্র ভাইরাসের আতঙ্ক বর্তমান। তাঁর স্পষ্ট বক্তব্য, করোনার থেকে বেশি ভয়ঙ্কর তৃণমূল কংগ্রেস। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *