‘শুধু কমিশন দায়ী মানতে পারছি না’, মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণ প্রসঙ্গে অধীর

‘শুধু কমিশন দায়ী মানতে পারছি না’, মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণ প্রসঙ্গে অধীর

8f22279d8e01adde5da6474f7ed73469

কলকাতা: দেশে করোনা ভাইরাস সংক্রমণের বাড়বাড়ন্তের প্রেক্ষিতে নির্বাচন কমিশনকে সরাসরি দায়ী করেছে মাদ্রাজ হাইকোর্ট। ইতিমধ্যেই এই পর্যবেক্ষণ নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। তৃণমূল কংগ্রেস সম্পূর্ণরূপে মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণকে স্বাগত জানিয়েছে। অন্যদিকে বিজেপি একেবারে দ্বিমত পোষণ করেছে। কবে কংগ্রেসের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী একমত পোষণ করলেও একটি বিশেষ অংশে বিরোধিতা করেছেন মাদ্রাসায় কোর্টের রায়ে।

অধীরের বক্তব্য, মাদ্রাজ হাইকোর্ট যে পর্যবেক্ষণ করেছে তা অবশ্যই প্রাসঙ্গিক। কিন্তু একটা রাজ্যের নির্বাচন শুধু নির্বাচন কমিশন করতে পারে না তার জন্য রাজ্যের সঙ্গে আলোচনা প্রয়োজন। তাই সম্মানের সঙ্গে তিনি মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণকে সম্পূর্ণরূপে অমান্য না করলেও, শুধুমাত্র নির্বাচন কমিশন করোনাভাইরাস পরিস্থিতির বাড়বাড়ন্তের জন্য দায়ী এটা তিনি মানতে পারছেন না, এমনই মন্তব্য করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এদিকে, সাংসদ সৌগত রায় বলেছেন, মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি বাংলার লোক এবং তিনি যে রায় দিয়েছেন তাতে তিনি কৃতজ্ঞ। একইসঙ্গে প্রধান বিচারপতি‌ সঞ্জীব বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে সৌগতর বক্তব্য, তিনি যা বলেছেন সব সঠিক কথা। এই একই কথা তৃণমূল কংগ্রেস আগে থেকে বলে আসছে। কিন্তু নির্বাচন কমিশন তাদের কথা শোনেনি।

শমীক ভট্টাচার্য মন্তব্য করেছেন, মহারাষ্ট্র, বিহার এবং দিল্লিসহ দেশের একাধিক রাজ্যে নির্বাচন হচ্ছে না কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি সংকটজনক হয়েছে। তাহলে এক্ষেত্রে নির্বাচন কমিশনকে দোষ দিয়ে কী লাভ হবে, প্রশ্ন তুলেছেন তিনি। একই সঙ্গে ফের একবার তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আঙ্গুল তুলে তিনি দাবি করেছেন, বাংলায় করোনাভাইরাস পরিস্থিতি সামাল দেবার পরিবর্তে নির্বাচনকে প্রভাবিত করছে তারা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *