আরও এক প্রার্থীর মৃত্যু করোনায়, ভোট স্থগিত মালদহে

আরও এক প্রার্থীর মৃত্যু করোনায়, ভোট স্থগিত মালদহে

929662fdab69395404bc71ade5ec1a6e

মালদহ: করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ভোট চলাকালীন ইতিমধ্যেই মৃত্যু হয়েছে তিন জন প্রার্থীর। সামশেরগঞ্জ, জলঙ্গি এবং খড়দহের পর, এবারে মালদহের বৈষ্ণবনগর-এ মৃত্যু হল এক প্রার্থীর। তিনিও করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। এর ফলে একটি কেন্দ্রে ভোট স্থগিত হয়ে গেল আবার। শেষ দফায় এই কেন্দ্রে ভোট হওয়ার কথা ছিল কিন্তু মাত্র ৪২ বছর বয়সে মৃত্যু হল ওই কেন্দ্রের নির্দল প্রার্থী সমীর ঘোষের। জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই করোনাভাইরাস উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন তিনি। ভর্তি ছিলেন বৈষ্ণবনগরের নারায়ণপুরের একটি কোভিড হাসপাতালে। এদিন ভোরে তাঁর মৃত্যু হয়।

এর আগে গত ১৫ ও‌ ১৬ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল মুর্শিদাবাদের সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী এবং জঙ্গিপুরের আরএসপি প্রার্থীর। এই দুই কেন্দ্রে ভোট ইতিমধ্যে স্থগিত হয়েছে এবং জানা গিয়েছে আগামী ১৬ মে এই দুই কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এদিকে গত ২২ এপ্রিল নিজের কেন্দ্রে ভোট হওয়ার দিন ভাইরাস আক্রান্ত হয়েছিলেন খড়দহের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজল সিনহা। সম্প্রতি তিনি মারা যান। যদিও তাঁর কেন্দ্রে ভোট হয়ে যাওয়ায় সেটা স্থগিত স্বাভাবিকভাবে হয়নি, কিন্তু তিনি যদি ওই কেন্দ্রে যেতেন তাহলে আবার উপনির্বাচন হবে। ইতিমধ্যে রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে অনেকেই ভাইরাস আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন, সিপিএমের সুজন চক্রবর্তী থেকে শুরু করে বিজেপির পর্ণো মিত্র, বাবুল সুপ্রিয়, কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী থেকে শুরু করে আরো অনেকে। 

সম্প্রতি করোনাভাইরাস আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেতা মদন মিত্র। তাঁর অবস্থা যথেষ্ট সঙ্কটজনক ছিল প্রাথমিক অবস্থায় কিন্তু পরবর্তী ক্ষেত্রে তিনি সুস্থ হয়ে ওঠেন। তাঁর আক্রান্ত হবার পরপরই আক্রান্ত হয়েছিলেন সিপিএম প্রার্থী শতরূপ ঘোষ। তবে তিনিও এখন স্থিতিশীল রয়েছেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে ৩,২৩,১৪৪ জন করোনা আক্রান্তের হদিশ মিলল। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২,৮১২ জন। এই নিয়ে টানা ৭ দিন দৈনিক ২ হাজারের বেশি মৃত্যুসংখ্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *