কেন্দ্র আর নির্বাচন কমিশন হচ্ছে করোনার ‘সুপার স্প্রেডার’! আক্রমণ সৌগতর

কেন্দ্র আর নির্বাচন কমিশন হচ্ছে করোনার ‘সুপার স্প্রেডার’! আক্রমণ সৌগতর

66265ea167c2eb5741d80fb6ae009ab8

কলকাতা: করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ভ্যাকসিন নিয়ে ইতিমধ্যেই রাজ্য এবং কেন্দ্রীয় সরকার সংঘাত লেগে গিয়েছে। বন্টন ঠিকভাবে করা হচ্ছে না বলে কেন্দ্রীয় সরকারের দিকে আঙ্গুল তুলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। অন্যদিকে ভ্যাকসিনের দাম নিয়েও সমালোচনা করা হচ্ছে। এদিকে এদিন সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় সরকার এবং নির্বাচন কমিশনকে করোনাভাইরাস সুপার স্প্রেডার বলে তোপ দাগলেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। রাজ্যের করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির জন্য সরাসরি দায়ী করলেন বিজেপিকে।

এদিন তিনি বলেন, এপ্রিল মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলায় কমপক্ষে ৫০ টি জনসভা করেছেন এবং প্রত্যেক দিন অন্তত ২ টি করে। কিন্তু কোন সময়ে করোনাভাইরাস নিয়মবিধি মানা হয়নি বলে অভিযোগ করছেন তিনি। সৌগত দাবি করছেন, প্রথম থেকেই তৃণমূল কংগ্রেস ৮ দফা নির্বাচনের বিরোধিতা করে এসেছে এবং এই নিয়ে অনেক চিঠি লেখা হয়েছে নির্বাচন কমিশনকে কিন্তু তারা কেউ কথা শোনেনি। ১৯ এপ্রিল তৃণমূল কংগ্রেস শেষবারের মতো বলেছিল শেষ তিন দফার নির্বাচন একসঙ্গে করে দেওয়ার জন্য। কিন্তু সেই ব্যাপারেও কোনরকম পদক্ষেপ নেওয়া হয়নি। এই কারণেই বিভিন্ন হাইকোর্ট নির্বাচন কমিশনকে ভর্ৎসনা করছে বলে জানান তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। এই প্রেক্ষিতে তিনি বিস্ফোরক মন্তব্য করে বলেন, সাধারণ মানুষের রক্ত বিজেপি এবং নির্বাচন কমিশনের হাতে লেগে রয়েছে। 

বাংলায় করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির জন্য কেন বিজেপি এবং নির্বাচন কমিশন দায়ী সেই ব্যাপারে পরিসংখ্যান তুলে ধরেন সৌগত রায়। তিনি জানান, গত ১০ মার্চ বাংলায় করোনাভাইরাস অ্যাক্টিভ সংখ্যা ছিল ৩,১২৭। সাত দফা নির্বাচনের পর ২৭ এপ্রিল সেই সংখ্যা হয়েছে ১ লক্ষ ৬১৫ জন। যেভাবে প্রত্যেকটি দফার নির্বাচনের দিন লক্ষ লক্ষ মানুষ করোনাভাইরাসের কাছে উন্মুক্ত হয়ে যাচ্ছেন তার জন্য একমাত্র দায়ী বিজেপি এবং নির্বাচন কমিশন। স্পষ্ট জানাচ্ছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *