বাংলায় ভয়াবহ অবস্থা, একদিনে সংক্রমিত ১৭ হাজার! মৃত্যু ৭৭

বাংলায় ভয়াবহ অবস্থা, একদিনে সংক্রমিত ১৭ হাজার! মৃত্যু ৭৭

63d67c0d1c1f3753d1b6104dd49494f0

কলকাতা: ভোটটাই হয়তো সব বেলাগাম করে দিল। করোনা পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে যাচ্ছে বাংলায়। আজ ফের নয়া রেকর্ড হল রাজ্যে। একদিনে রাজ্যে সংক্রমিত ১৭ হাজার ২০৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতাতেই ২২ জনের মৃত্যু হয়েছে। উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা ১৬। ভোটের আগে আতঙ্ক বাড়াল বীরভূম, সেখানে ইতিমধ্যেই সংক্রমণে ৪ জনের মৃত্যু হয়েছে বলে খবর। উদ্বেগ বাড়াচ্ছে পাহাড়। দার্জিলিং-এ বাড়ছে সংক্রমণ। একইভাবে চিন্তা বাড়াচ্ছে বাড়তে থাকা অ্যাকটিভ কেসের সংখ্যা।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, শহর কলকাতায় একদিকে আক্রান্ত ৩,৮২১ জন। সংক্রমণের নিরিখে প্রত্যাশিতভাবেই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ৩,৭৭৮ জন সংক্রামিত। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৮৬। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৯৫৫ ও ৮৮২ জন। বীরভূমে আক্রান্ত ৭৮২।  রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৯৩ হাজার ৫৫২ জন। তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিড জয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১১,৯৩৩ জন। এ নিয়ে মোট ৬ লক্ষ ৭৬ হাজার ৫৮১ জন করোনাজয়ী।

অন্যদিকে দেশে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬০ হাজার ৯৬০ জন এবং একই সময় মৃত্যু হয়েছে ৩ হাজার ২৯৩ জনের! এই সঙ্গে দেশের মোট করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা পেরিয়ে গেছে দুই লক্ষ। পরিসংখ্যান বলছে, আট রাজ্য মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, কর্ণাটক, কেরল, রাজস্থান, গুজরাত, ছত্তিসগড় ও তামিলনাড়ুতে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা দেশের ৬৯ শতাংশ। এই রাজ্যগুলির প্রত্যেকটিতেই ১ লক্ষের বেশি অ্যাক্টিভ কেস রয়েছে। পরিসংখ্যান বলছে, বিশ্বে আমেরিকা, ব্রাজিল এবং মেক্সিকোর পর সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে আমাদের দেশ, ভারত। দিনপ্রতি সংক্রমণ এবং মৃত্যুর হার ক্রমশ বেড়ে চলেছে দেশে। কিছুদিন আগে পর্যন্ত দেশের দৈনিক মৃত্যুর সংখ্যা ৪০০-র নিচে ছিল। আর এখন সেই সংখ্যা পৌঁছে যাচ্ছে প্রায় ৪০০০-এ! 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *