হাত থেকে ভোটার কার্ড কেড়ে নিয়েছে তৃণমূল! উত্তপ্ত নানুর

হাত থেকে ভোটার কার্ড কেড়ে নিয়েছে তৃণমূল! উত্তপ্ত নানুর

4118eec7f899d3fa27264fe1e714ea12

বোলপুর: রাজ্যে আজ গণতন্ত্রের শ্রেষ্ঠ উৎসবের শেষ দিন। ৪ জেলার ৩৫টি বিধানসভা কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। কিন্তু তারই মাঝে উঠে এল গণতন্ত্রের উৎসবের অন্য আরেক ছবি। বীরভূম জেলার নানুরে একটা গোটা গ্রামের বাসিন্দাদের ভোটার কার্ড কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলে পৌঁছেছেন নানুরের বিজেপি প্রার্থী। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

বীরভূমে শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য বুধবার থেকে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে ‘নজরবন্দী’ করেছে নির্বাচন কমিশন। কিন্তু কোথায় শান্তিপূর্ণ নির্বাচন? বীরভূমের নানুর বিধানসভা কেন্দ্রের সুন্দরপুর গ্রামে এবার সরাসরি ভোটারদের কার্ড কেড়ে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের স্থানীয় নেতাদের বিরুদ্ধে। এর ফলে ভোট দিতে পারছেন না গোটা একটা গ্রামের বাসিন্দারা। অভিযোগ, ভোট দিতে গেলেই হাত থেকে কেড়ে নেওয়া হচ্ছে ভোটার কার্ড। বলা হচ্ছে তার ভোট পড়ে গিয়েছে। বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে তাকে।

ঘটনাস্থলে পৌঁছেছেন নানুর কেন্দ্রের বিজেপি প্রার্থী। নির্বাচন কমিশনের কাছে তিনি দাবি জানিয়েছেন, “হয় নানুর কেন্দ্রের এই সুন্দরপুর গ্রামের ৩০০ নম্বর বুথে গ্রামের বাসিন্দাদের ভোটদানের ব্যবস্থা করা হোক। না হয় এই বুথের ভোট বাতিল করে দেওয়া হোক।” সুন্দরপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, প্রাণে মারার হুমকি দিয়েছে তৃণমূল। স্থানীয় নেতারা ভয় দেখিয়ে গিয়েছে, ভোট দিতে গেলেই খুন করে দেবে। এই মুহূর্তে গ্রামের বাসিন্দাদের নিয়ে বুথে গিয়েছেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *