রণক্ষেত্র বোলপুরের ইলামবাজার, আক্রান্ত বিজেপি প্রার্থী, ভাঙচুর গাড়ি

রণক্ষেত্র বোলপুরের ইলামবাজার, আক্রান্ত বিজেপি প্রার্থী, ভাঙচুর গাড়ি

f414a00e1c6fcd4b989347c272a68471

বীরভূম: আশঙ্কা সত্যি হল অবশেষে। সত্যিই ‘খেলা’ হচ্ছে বোলপুরে। তৃণমূল-বিজেপি সংঘর্ষে কার্যত রণক্ষেত্রে পরিণত হয়েছে বীরভূম জেলার বোলপুর কেন্দ্রের ইলামবাজার। ইট বৃষ্টি, পাথর ছোঁড়াছুঁড়ি, বাঁশ নিয়ে তাড়া- সব মিলিয়ে হইহই করে পালন হচ্ছে গণতন্ত্রের শ্রেষ্ঠ উৎসব।

বৃহস্পতিবার সকাল থেকে রাজ্যে শেষ দফার নির্বাচন চলছে। এদিন সকাল থেকেই বিক্ষিপ্ত ঘটনায় উত্তপ্ত রয়েছে বোলপুর বিধানসভা কেন্দ্র। সকালের দিকে তৃণমূলের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধর, বুথ কেন্দ্রের আশেপাশে অবৈধ জমায়েত করে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল। যদিও ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় এলাকায় পুলিশ নিয়ে পৌঁছাতেই সাময়িকভাবে সব ঠান্ডা হয়ে যায় সবকিছু। তবে বেলা বাড়তেই শুরু হয় আসল ‘খেলা’। ইলামবাজারের ধরমপুর অঞ্চলে কার্যত সম্মুখসমরে নামে  বিজেপি ও তৃণমূলের কর্মী সমর্থকরা। ইটবৃষ্টি দিয়ে শুরু হয় প্রাথমিক সংঘর্ষ। এরপর বাঁশ নিয়ে বিজেপি কর্মীদের তাড়া করে তৃণমূল বলে অভিযোগ উঠেছে।

খবর পেয়ে প্রচুর পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছান বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তিনি ওই জায়গায় পৌঁছতে পুলিশের সামনেই বাঁশ ও পাথর মেড়ে গাড়ির কাচ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ। ভাঙচুর করা হয় তার গাড়ি। অনির্বাণ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “পুলিশের সামনেই হামলা করছে। এর নেপথ্যে পিসি-ভাইপোর আশ্রিত গুন্ডারা রয়েছে।” সংঘর্ষে দুই দলেরই আহত হয়েছেন বহু কর্মী-সমর্থক। মাথা ফেটে রক্তের বন্যা বইছে অনেকেরই। আহতদের তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন ওই গ্রামের বাসিন্দারা। গোটা ঘটনা ঘিরে কার্যত অগ্নিগর্ভ বোলপুরের ইলামবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *