ক্ষমতায় আসার অপেক্ষা, মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি দিলীপেরই!

ক্ষমতায় আসার অপেক্ষা, মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি দিলীপেরই!

8a0ce1dc8f63ae3b7466399e3af8bb90

কলকাতা: মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে প্রত্যক্ষভাবে কাউকে দাঁড় করাতে পারেনি ভারতীয় জনতা পার্টি শিবির। প্রত্যেকবার এই সম্পর্কিত একাধিক প্রশ্ন কার্যত পেরিয়ে গিয়েছে তারা। দাবি করা হয়েছে রাজ্যে ক্ষমতায় এলে বাংলার ভূমি পুত্রই হবে মুখ্যমন্ত্রী। কিন্তু সেই ভূমিপুত্র কে, তা খোলসা করে বলা হয়নি এতদিন। তবে প্রথম থেকেই একটা ইঙ্গিত ছিল যে বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি রয়েছে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। আপাতত সেই সম্ভাবনাই বাস্তবায়নের পথে হাঁটছে বিজেপি নেতৃত্ব।

দলীয় সূত্রে খবর, বাংলায় নিজেদের জয় নিয়ে চূড়ান্ত আশাবাদী বিজেপি শিবির তাই ইতিমধ্যে মন্ত্রিসভা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে। দলের শীর্ষ নেতৃত্ব অর্থাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডারা ইতিমধ্যে বৈঠক করেছেন এই ব্যাপারে। যতটুকু জানা গিয়েছে তাতে এটাই সামনে আসছে যে বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সবচেয়ে আগে রয়েছেন দিলীপ ঘোষ। যদিও আলোচনায় রয়েছে স্বপন দাশগুপ্ত থেকে শুরু করে লকেট চট্টোপাধ্যায়ের নাম! তবে দিলীপ ঘোষ যে সবুজ সংকেত পেতে পারেন তা মোটামুটি ভাবে পাকা। এছাড়াও মন্ত্রিসভায় কারা কারা থাকবেন সে ব্যাপারেও আলোচনা হয়েছে বিজেপি শীর্ষ নেতৃত্বের মধ্যে। জানা গিয়েছে, আগামীদিনে বাংলায় ক্ষমতায় এলে মন্ত্রিসভায় নাম থাকবে মুকুল রায় থেকে শুরু করে শুভেন্দু অধিকারী সহ একাধিক প্রাক্তন তৃণমূলীদের।

গতকাল অষ্টম দফার নির্বাচন শেষ হওয়ার পর যা যা এক্সিট পোল বেরিয়েছে অধিকাংশ ক্ষেত্রেই তৃণমূল কংগ্রেসকে জয়ী ঘোষণা করা হয়েছে। বিজেপির ভোট শতাংশ বাড়লেও তাকে দ্বিতীয় হয়ে থাকতে হবে বলেই দেখানো হয়েছে। যদিও এক্সিট পোলকে বেশি গুরুত্ব দিতে রাজি নয় তৃণমূল কংগ্রেস এবং গেরুয়া শিবির দুজনেই। তারা নিজেদের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী এবং মনে করছে তারাই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাবে। কবে জয়ী কে হবে তা আপাতত জানে ২ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *