অক্সিজেন প্ল্যান্ট কিনতে উদ্যোগী অধীর, খরচ করবেন সাংসদ তহবিলের টাকা

অক্সিজেন প্ল্যান্ট কিনতে উদ্যোগী অধীর, খরচ করবেন সাংসদ তহবিলের টাকা

8fc1d7bfbd6eedd3b65f02f1f2b8415d

কলকাতা: দেশের তথা রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতি কোন দিকে যাচ্ছে তা সকলেই বুঝতে পারছেন। দিনপ্রতি সংক্রমণ এবং মৃত্যুর হার রেকর্ড হারে বাড়ছে। এবার সংক্রমণের থেকেও বেশি মৃত্যু হচ্ছে অক্সিজেনের অভাবে। তাই এবার এই সমস্যার সমাধান করতে উদ্যোগী হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। মুর্শিদাবাদে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন প্ল্যান্ট কেনার উদ্যোগ নিলেন তিনি।

মুর্শিদাবাদের জেলাশাসক শরদকুমার দ্বিবেদীকে চিঠি লিখে তিনি জানিয়েছেন, তার সাংসদ এলাকায় উন্নয়ন তহবিলের টাকা যেন দ্রুত ছাড়া হয়। সেই টাকা দিয়েই একটি মেডিকেল অক্সিজেন প্ল্যান্ট কেনার উদ্যোগ নিয়েছেন তিনি। এর পাশাপাশি ওই তহবিলের টাকা থেকে যত তাড়াতাড়ি সম্ভব দুটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স কেনার কথাও ব্যক্ত করেছেন অধীর রঞ্জন চৌধুরী। মূলত নিজের সাংসদ এলাকায় নয়, গোটা মুর্শিদাবাদ জেলার করোনাভাইরাস আক্রান্ত রোগীদের যাতে অসুবিধা করে দেওয়া যায় সেই দিকেই নজর দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। আসলে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার মত মুর্শিদাবাদেও দিন দিন বাড়ছে সংক্রমণের হার। সেই প্রেক্ষিতে জেলার মানুষের সাহায্যার্থে পদক্ষেপ নিলেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা এবং সাংসদ।

প্রসঙ্গত, শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ৯৩২ জন মানুষ। হ্যাঁ তবে একই সময় আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৪১১। মৃত্যু হয়েছে ৯৬ জনের। দৈনিক সংক্রমণ এবং মৃত্যু আপাতত সর্বোচ্চ হলেও শত আতঙ্কের মধ্যেও এটা মানতেই হবে যে সুস্থতার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে এবং সুস্থতার হারও। নবান্নের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে সেখানে উল্লেখ রয়েছে, এখনো পর্যন্ত রাজ্যে মোট ৭ লক্ষ ৩ হাজার ৩৯৮ জন ভাইরাস সংক্রমণ থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। তবে আপাতত মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ১৩ হাজার ৬২৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *