কাজ করে যাচ্ছি! মুখ্যমন্ত্রিত্বের ‘দৌড়ে’ এগিয়ে থেকেও উদাসীন দিলীপ

কাজ করে যাচ্ছি! মুখ্যমন্ত্রিত্বের ‘দৌড়ে’ এগিয়ে থেকেও উদাসীন দিলীপ

54c095451ffaa8c5fda6ceec4fcf5086

কলকাতা: বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি রয়েছে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। আপাতত সেই সম্ভাবনাই বাস্তবায়নের পথে হাঁটছে বিজেপি নেতৃত্ব। প্রথম থেকেই খানিকটা এই ইঙ্গিত মিলেছিল। আর এখন তো বিজেপি বাংলা দখলের দোরগোড়ায় (অন্তত তাদের এটাই দাবি)! তাই দিলীপ ঘোষকে নিয়ে চর্চা এমনিতেই তুঙ্গে। কিন্তু মুখ্যমন্ত্রিত্বের ‘দৌড়ে’ এগিয়ে থেকেও আপাতত উদাসীন বিজেপি রাজ্য সভাপতি। বলছেন, আমি কাজ করে যাচ্ছি। 

মুখ্যমন্ত্রিত্ব নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, ”কী করে বলব যদি কেউ আমার নাম বলে। অনেকে তো আমাকে গালাগালি দেয় ভালো মন্দ বলে। আমি তো কিছু বলছি না। আমার কাজ করছি।” এককথায় তিনি আপাতত এই বিষয়ে ততটা গুরুত্ব দিতে রাজি নন। এখন একটাই লক্ষ্য আগামীকালের ফল ঘোষণায় জয়ের ব্যাপারে চুড়ান্ত নিশ্চিত থাকা। তবে এতদিনেও মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে প্রত্যক্ষভাবে কাউকে দাঁড় করাতে পারেনি ভারতীয় জনতা পার্টি শিবির। প্রত্যেকবার এই সম্পর্কিত একাধিক প্রশ্ন কার্যত পেরিয়ে গিয়েছে তারা। দাবি করা হয়েছে রাজ্যে ক্ষমতায় এলে বাংলার ভূমি পুত্রই হবে মুখ্যমন্ত্রী। কিন্তু সেই ভূমিপুত্র কে, তা খোলসা করে বলা হয়নি এতদিন। তবে প্রথম থেকেই একটা ইঙ্গিত ছিল যে মুখ্যমন্ত্রী হতে পারে দিলীপ ঘোষ। 

এদিকে, দলীয় সূত্রে খবর, বাংলায় নিজেদের জয় নিয়ে চূড়ান্ত আশাবাদী বিজেপি শিবির তাই ইতিমধ্যে মন্ত্রিসভা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে। দলের শীর্ষ নেতৃত্ব অর্থাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডারা ইতিমধ্যে বৈঠক করেছেন এই ব্যাপারে। যতটুকু জানা গিয়েছে তাতে এটাই সামনে আসছে যে বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সবচেয়ে আগে রয়েছেন দিলীপ ঘোষ। যদিও আলোচনায় রয়েছে স্বপন দাশগুপ্ত থেকে শুরু করে লকেট চট্টোপাধ্যায়ের নাম! তবে দিলীপ ঘোষ যে সবুজ সংকেত পেতে পারেন তা মোটামুটি ভাবে পাকা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *