ভোট পরবর্তী হিংসা, রাজ্যপালকে ফোন করে উদ্বেগ প্রকাশ প্রধানমন্ত্রীর

ভোট পরবর্তী হিংসা, রাজ্যপালকে ফোন করে উদ্বেগ প্রকাশ প্রধানমন্ত্রীর

46d5588b38a29e70b0c2e575ba58c7a5

কলকাতা: ২ মে ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই বাংলায় ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটতে শুরু করে দিয়েছে ইতিমধ্যে। রাজ্যের একাধিক জায়গা থেকে হিংসার খবর আসছে যা নিয়ে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের ব্যাপক সমালোচনা করতে শুরু করেছে বিজেপি। পরিস্থিতি এমন জায়গায় রয়েছে যে ভোট-পরবর্তী হিংসার ঘটনা নিয়ে এবার উদ্বেগ প্রকাশ করে রাজ্যপাল জগদীপ ধনকড়কে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বিষয় নিয়ে ইতিমধ্যেই টুইট করেছেন রাজ্যপাল। তিনিও বাংলার পরিস্থিতি নিয়ে যথেষ্ট আশঙ্কা প্রকাশ করেছেন। 

এ দিন প্রধানমন্ত্রীর ফোনের বিষয় নিয়ে টুইট করে রাজ্যপাল জগদীপ ধনকড় জানান, প্রধানমন্ত্রী তাকে ফোন করেছিলেন এবং বাংলার বর্তমান পরিস্থিতি নিয়ে যথেষ্ট আশঙ্কা প্রকাশ করেন। রাজ্যের আইন শৃঙ্খলার অবস্থা যথেষ্ট সন্দেহজনক জায়গায় রয়েছে। বাংলার আইন-শৃঙ্খলাকে নিজের জায়গায় আনতে যত তাড়াতাড়ি সম্ভব ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করছেন রাজ্যপাল। ফল ঘোষণার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিকদের সামনে নিজের বক্তব্য রেখে তৃণমূল কংগ্রেস কর্মী এবং সমর্থকদের শান্ত থাকার বার্তা দিয়েছিলেন। যদিও এখন বিজেপি অভিযোগ করছে যে ভোট পরবর্তী হিংসায় তাদের একাধিক কর্মীর উপর অত্যাচার করা হচ্ছে এবং ইতিমধ্যেই কয়েকজন মারা গিয়েছেন। এই প্রেক্ষিতে বিজেপি ইতিমধ্যেই আগামীকাল দেশজুড়ে ধর্নার ডাক দিয়েছে। 

 

রাজ্যজুড়ে সবুজ দাপটের মাঝেই মঙ্গলবার দুপুরে দু’দিনের বঙ্গ সফরে এলেন জেপি নাড্ডা৷ জানা গিয়েছে, ভোট পরবর্তী সন্ত্রাসে আহত ও নিহত কর্মীদের সঙ্গে দেখা করতেই বঙ্গে আসছেন তিনি৷ এদিকে বুধবার তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে পদ্ম শিবির৷ মঙ্গলবার দুপুর দেড়টা নাগাদ কলকাতা বিমান বন্দরে নামেন নাড্ডা৷ এখান থেকে সরাসরি নিহত কর্মীদের বাড়িতে যাবেন তিনি৷ দুপুর ৩টে নাগাদ প্রথমে যাবেন দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে এক নিহত দলীয় কর্মীর বাড়িতে৷ এরপর সাড়ে চারটে নাগাদ বিজেপি’র সর্বভারতীয় সভাপতি যাবেন বেলেঘাটায়। সেখানে অপর এক নিহত দলীয় কর্মীর পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি৷ এদিকে, রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *