‘নগরীর নটী’ মন্তব্যে ঝড়, তথাগত সমালোচনায় কাঞ্চন-নুসরত

‘নগরীর নটী’ মন্তব্যে ঝড়, তথাগত সমালোচনায় কাঞ্চন-নুসরত

55c5e61fe57fd7f13b5e1fa3652e1d64

কলকাতা: বিজেপির তারকা প্রার্থীদের মধ্যে একমাত্র হিরণ ছাড়া সকলেই হেরেছেন নির্বাচনে। সেই প্রেক্ষিতে তারকা প্রার্থীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে আজ একটি ফেসবুক পোস্ট করেন বিজেপি নেতা তথাগত রায়। সেই পোস্টে মূলত আক্রমণ করেন শ্রাবন্তী, পায়েল এবং তনুশ্রীকে। ‘নগরীর নটী’রা হেরে ভূত হয়েছেন বলে কটাক্ষ করেন তথাগত এবং তাদেরকে টিকিট দিয়েছে তা জানতে চান তিনি। মহিলা প্রার্থীদের এইভাবে আক্রমণ করার জন্য বিজেপি নেতার সমালোচনায় সরব হলেন তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত এবং সদ্য জয় লাভ করা কাঞ্চন মল্লিক।

তথাগতর মন্তব্যের প্রেক্ষিতে কাঞ্চন বলেন, বিজেপি যে ভাবে এই অভিনেত্রীদের আক্রমণ করল তা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। তাদের পেশা নিয়ে যদি কেউ কটাক্ষ করে তাহলে তিনি প্রতিবাদ করবেন এমনটাই জানিয়েছেন কাঞ্চন মল্লিক। এর পাশাপাশি এটাও বলেছেন, দোলের দিন বিজেপি ওই অভিনেত্রী প্রার্থীরা তৃণমূল কংগ্রেস প্রার্থীর সঙ্গে দোল নাই খেলতে পারত। নিজেরা দোল খেললে কোন সমস্যা হত না। অন্যদিকে তৃণমূল কংগ্রেসের সাংসদ নুসরত বলছেন, মেয়েদের ওরা এই ভাবেই দেখে। বিজেপি কোনদিন নারীদের সম্মান করতে পারেনি আর পারবেও না। নারীদের প্রধান শত্রু বিজেপি। মেয়েদের কী ভাবে সম্মান করতে হয় সেটাই তারা জানে না আর সেই শিক্ষাই তাদের নেই। এই প্রেক্ষিতেই তৃণমূল কংগ্রেস সাংসদের কটাক্ষ, বাংলার মানুষ বুঝে গেছে বিজেপি কেমন তাই ভোট বাক্সে তার প্রমাণ দিয়ে দিয়েছে।

প্রসঙ্গত তথাগত টুইট করে বলেছিলেন, “পায়েল, শ্রাবন্তী, তনুশ্রী ইত্যাদি নগরীর নটীরা নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেরিয়েছেন আর মদন মিত্রের সঙ্গে নৌকা বিলাসে গিয়ে সেলফি তুলেছেন (এবং হেরে ভূত হয়েছেন)। তাদেরকে টিকিট দিয়েছিল কে? কেনই বা দিয়েছিল? দিলীপ, কৈলাস, শিবপ্রকাশ, অরবিন্দ প্রভুরা একটু আলোকপাত করবেন কি?” বিজেপি নেতার এই পোস্ট পরিষ্কার ইঙ্গিত দিচ্ছে যে তিনি বঙ্গ বিজেপি নেতৃত্বের ওপরে তো বটেই কেন্দ্রীয় নেতৃত্বের ওপর চরম ক্ষুব্ধ। প্রসঙ্গত, দোলের দিন গঙ্গাবক্ষে লঞ্চে তৃণমূল প্রার্থী মদন মিত্রের সঙ্গে আনন্দ করতে দেখা যায় বিজেপির এই মহিলা তারকা প্রার্থীদের। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের যুব নেতা দেবাংশু ভট্টাচার্যও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *