‘আমি রাজনীতির প্লে বয়, পরেরবার আপনাকে নৌকাবিহারে ডাকব’, তথাগতকে মদন

‘আমি রাজনীতির প্লে বয়, পরেরবার আপনাকে নৌকাবিহারে ডাকব’, তথাগতকে মদন

c66f2d61ae54f192dba7b52764c5b306

 

কলকাতা: বাংলায় নির্বাচনে বিজেপি কার্যত মুখ থুবড়ে পড়েছে। বিজেপির প্রায় সব তারকা প্রার্থী পরাজিত হয়েছেন বিশ্রীভাবে। সেই তালিকায় রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তীরা। তাদের দিয়ে আজ ফেসবুক পোস্টে বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপি নেতা তথাগত রায়। সেখানে মদন মিত্রকে তৃণমূল কংগ্রেসের ‘প্লে-বয়’ রাজনীতিবিদ বলেও কটাক্ষ করেছেন তিনি। এই প্রেক্ষিতে এবার মুখ খুললেন সদ্য জয়ী তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্র। পাল্টা তথাগতকে একহাত নিয়ে মন্তব্য করলেন, পরেরবার নৌকাবিহারে তিনি তাকে অবশ্যই ডাকবেন।

তথাগত নিজের ফেসবুক পোস্টে বিজেপি তারকা মহিলা প্রার্থীদের ‘নগরীর নটী’ বলে কটাক্ষ করেছেন। ‌ সেই মন্তব্যের প্রেক্ষিতে ইতিমধ্যেই সমালোচনায় সরব হয়েছেন একাধিক মানুষ। তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্র এই ব্যাপারে তথাগত রায়কে এক হাত নিয়ে বলেছেন, দল তাঁকে টিকিট পায়নি তাই তিনি প্রথম থেকেই বিভ্রান্ত হয়ে পড়েছিলেন। এখন তিনি আরও বেশি হতাশ নৌকাবিহারে যেতে পারেননি বলে। তবে পরের বার এই ধরনের নৌকাবিহার হলে তিনি তাঁকে অবশ্যই ডাকবেন বলে জানিয়েছেন মদন মিত্র। একইসঙ্গে বাংলার মেয়েদের এভাবে ‘নটী’ বলায় তাঁকে চরম আক্রমণ করেছেন তিনি। পাশাপাশি এও দাবি করেছেন, যে তিনি সত্যিই ‘প্লে বয়’ কিন্তু রাজনীতির ‘প্লে বয়’। তথাগত রায় ‘প্লে বয়তে’ ছিলেন না বলে কষ্ট পেয়েছেন বলে কটাক্ষ করেন মদন। এর পাশাপাশি মদন মিত্র আরো বলেন, তথাগত রায় থাকে যে অর্থে ‘প্লে বয়’ বলেছেন তিনি সেই অর্থে ‘প্লে বয়’ নয়। কারন তাহলে বাংলার মানুষ তাকে কখনোই ভোট দিয়ে জেতাতো না। তথাগত রায় বাংলায় নির্বাচিত হওয়ার যোগ্যতা রাখে না শুধু ভিক্ষায় মনোনীত রাজ্যপাল হতে পারে বলে আক্রমণ করেন মদন মিত্র। 

প্রসঙ্গত তথাগত টুইট করে বলেছিলেন, “পায়েল, শ্রাবন্তী, তনুশ্রী ইত্যাদি নগরীর নটীরা নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেরিয়েছেন আর মদন মিত্রের সঙ্গে নৌকা বিলাসে গিয়ে সেলফি তুলেছেন (এবং হেরে ভূত হয়েছেন)। তাদেরকে টিকিট দিয়েছিল কে? কেনই বা দিয়েছিল? দিলীপ, কৈলাস, শিবপ্রকাশ, অরবিন্দ প্রভুরা একটু আলোকপাত করবেন কি?” বিজেপি নেতার এই পোস্ট পরিষ্কার ইঙ্গিত দিচ্ছে যে তিনি বঙ্গ বিজেপি নেতৃত্বের ওপরে তো বটেই কেন্দ্রীয় নেতৃত্বের ওপর চরম ক্ষুব্ধ। প্রসঙ্গত, দোলের দিন গঙ্গাবক্ষে লঞ্চে তৃণমূল প্রার্থী মদন মিত্রের সঙ্গে আনন্দ করতে দেখা যায় বিজেপির এই মহিলা তারকা প্রার্থীদের। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের যুব নেতা দেবাংশু ভট্টাচার্যও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *