নন্দীগ্রামে EVM কেলেঙ্কারি? TMC-র অভিযোগ উড়িয়ে বিবৃতি কমিশনের!

নন্দীগ্রামে EVM কেলেঙ্কারি? TMC-র অভিযোগ উড়িয়ে বিবৃতি কমিশনের!

157b85b9a71f66559479083c2a8edc53

কলকাতা: নির্বাচনে বিপুল ভোটে জিতেছে তৃণমূল কংগ্রেস৷ কিন্তু নন্দীগ্রামে নজিরবিহীনভাবে হেরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নজিরবিহীন এই কারণে কারণ প্রথমে তাঁকে জয়ী ঘোষণা করা হয়েছিল৷ সংবাদসংস্থা এএনআই সেই খবর প্রকাশিত করেছিল৷ কিন্তু ঘোষণার ঠিক দেড় ঘণ্টা পর পুনরায় ঘোষণা করা হয়, মমতা বন্দ্যোপাধ্যায় নন, শুভেন্দু অধিকারী জিতেছেন নন্দীগ্রামে৷ নন্দীগ্রামের ফল প্রকাশ নিয়ে ইতিমধ্যেই বিস্ফোরক অভিযোগ তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ এবার কমিশনের তরফে মিলল কড়া জবাব!

স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে যাবতীয় আইন মেনেই পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম বিধানসভার ভোট গণানা করা হয়েছে বলে নির্বাচন কমিশন জানিয়েছেন৷ দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং আধিকারিক কোন রাজনৈতিক চাপের কাছে মাথানত না করেই গণানা পর্ব সম্পূর্ণ করেছেন বলে কমিশনের তরফে আজ এক প্রেস বিবৃতিতে জানান হয়েছে৷ এমনকি পুনর্গণনা নিয়ে একটি রাজনৈতিক দলের আবেদন তিনি খারিজ করে দিয়েছে কমিশন৷ রিটার্নিং আধিকারিকের প্রাণ সংশয় নিয়ে প্রশ্ন ওঠায় কমিশনের তরফে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়ে তাঁর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানান হয়েছে৷ এমনকি আগামীদিনে প্রয়োজন হলে এই কেন্দ্রের নির্বাচন সংক্রান্ত সব ধরনের রেকর্ড নিরাপদে রাখা সুনিশ্চিত করতে মুখ্য নির্বাচনী আধিকারিককে নির্দেশ দেওয়া হয়েছে৷ যে কোনও ধরনের প্রয়োজনে তাকে রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতা করার কোথাও বলা হয়েছে৷

এক আগে মমতা জানান, নন্দীগ্রামের রিটার্নিং অফিসারকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। পুনর্গণনার নির্দেশ দিলে তাকে মেরে দেওয়া হতে পারে! এই প্রেক্ষিতেই ওই রিটার্নিং অফিসারের সঙ্গে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মেসেজ কথোপকথন তুলে ধরেন মমতা। এদিন কালীঘাটে সাংবাদিকদের সামনে এই বিস্ফোরক দাবি করেন তিনি। সেখানেই জানা যায়, ওই রিটার্নিং অফিসার বলছেন যে পুনর্গণনার নির্দেশ দিলে তাকে খুন করা হতে পারে। যদিও কারো সঙ্গে তাঁর কথা হয়েছে সে ব্যাপারে কিছু জানাননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে একটা বিষয় স্পষ্ট করেছেন, নন্দীগ্রামের ঘটনা নিয়ে তিনি আদালতে যাবেন। সোমবার রাতেই নির্বাচন কমিশনে গিয়েছিল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল৷ নন্দীগ্রামে ভোটের পুনর্গণনার দাবিও তোলা হয়৷ যদিও সেই দাবি নস্যাৎ করে শুভেন্দু অধিকারীকে জয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন। মমতা আরও বলেন, আগে ফল ঘোষণা হয়ে গেল, সবাই জেনে গেল, রাজ্যাপাল তাঁকে ফোন করলেন, এদিকে পরে জানান হল যে ফল পালটে গেছে! বড় মাফিয়াগিরি করা হয়েছে বলে দাবি করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *