শনিবার শুরু বিধানসভার প্রথম অধিবেশন, বিধায়কদের শপথগ্রহণ আগামীকাল থেকে

শনিবার শুরু বিধানসভার প্রথম অধিবেশন, বিধায়কদের শপথগ্রহণ আগামীকাল থেকে

a0270cab2c1db628eaf5e55af09511c2

কলকাতা: সম্প্রতি শেষ হওয়া বিধানসভা নির্বাচনে জয়ী বিধায়কদের শপথগ্রহণ আগামীকাল থেকে শুরু হবে। টানা দুই দিন সকাল এগারোটা থেকে একটা এবং দুটো থেকে বিকাল পাঁচটা পর্যন্ত প্রোটেম স্পিকার সুব্রত মুখোপাধ্যায় বিধানসভায় বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন। অধ্যক্ষ নির্বাচনের জন্য শনিবার বিশেষ অধিবেশনের ডাক দেওয়া হয়েছে। রবিবার রাজ্য মন্ত্রিসভার সদস্যরা রাজভবনে শপথ নেবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

এদিকে, জানা গিয়েছে শনিবার থেকে বসছে নতুন বিধানসভা। সেদিন অষ্টাদশ বিধানসভার প্রথম অধিবেশন। সেই প্রেক্ষিতে সব বিধায়কদের হাজির থাকতে বলা হয়েছে। ইতিমধ্যেই এই বিষয়ে রাজ্য সরকারের পক্ষে সকল বিধায়ককে বার্তা দেওয়া হয়েছে। আরও জানা গিয়েছে, বিধানসভায় বিরোধী দলনেতা হতে পারে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। বিজেপির অধিকাংশ বিধায়ক এবং সাংসদ এমনটাই চান বলে জানা গিয়েছে। যদিও এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিজেপির হাইকমান্ড। সবার মতামত দিল্লিতে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলেই সূত্রের খবর। 

ইতিহাসকে সাক্ষী রেখে রাজভবনে তৃতীয়বাবের জন্য শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ দেশের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী হিসাবে হ্যাট্রিকের নজির একমাত্র তৃণমূল সুপ্রিমোর ঝুলিতেই৷ এই কৃতিত্বের নজির নেই ছয় বার মুখ্যমন্ত্রীর মসনদে বসা জয়ললিতারও৷ আজ রাজভবনের থ্রোনরুমে তাঁকে শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল জগদীপ ধনকড়৷ কোভিড পরিস্থিতিতে আজ শপথগ্রহণ অনুষ্ঠান ছিল নেহাতই অনাড়ম্বর ও সংক্ষিপ্ত৷ ২০১১ বা ২০১৬ সালের সেই চমক আজকের শপথগ্রহণ অনুষ্ঠানে ছিল না৷ শপথগ্রহণের পর রাজ্যপালের সঙ্গে সৌজন্য বিনিময় করতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে৷ উভয়েই হাতজোড় করে কথা বলেন৷ রাজ্যপালকে ফুলের তোড়া দিয়েও শুভেচ্ছা জানানো হয় দলের তরফে৷ সবশেষে জাতীয় সঙ্গীত দিয়ে শেষ হয় অনুষ্ঠান পর্ব৷  এর পর রাজভবনে উপস্থিত তৃণমূল নেতাদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন রাজ্যপাল৷  অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কেশোরের সঙ্গেও কথা বলেন জগদীপ ধনকড়৷  তার চলে ফটো শেসন৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *