অপসারিত অশোক, শিলিগুড়ির নতুন পুর-প্রশাসক গৌতম

অপসারিত অশোক, শিলিগুড়ির নতুন পুর-প্রশাসক গৌতম

b07df1d4868655107b5d0c4c27294224

কলকাতা: বিধানসভা নির্বাচনে হেরে গিয়েছেন দুজনেই। কিন্তু হেরে গিয়েও যেন বাজি মেরে দিলেন তৃণমূল কংগ্রেসের গৌতম দেব। শিলিগুড়ির কর্পোরেশনের পুর প্রশাসক পদ থেকে সরিয়ে দেওয়া হল অশোক ভট্টাচার্যকে, তাঁর জায়গায় এলেন গৌতম দেব। তিনি রাজ্যের প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী।

নির্বাচনে হেরে যাওয়ার পর অশোক ভট্টাচার্য নিজেই জানিয়েছিলেন যে তিনি আর পুর প্রশাসক দায়িত্বে থাকতে চান না। সেই প্রেক্ষিতে গৌতম দেবের নতুন পদ পাওয়া নিয়ে তিনি কোনো কথা না বললেও রাজ্য সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যে নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। অশোকের কথায়, তিনি থাকতে চান না আগেই জানিয়ে দিয়েছিলেন ঠিকই কিন্তু সরিয়ে দেওয়ার আগে একবার তাঁকে জানানো উচিত ছিল। রাজ্য সরকার তাঁকে জানানোর প্রয়োজন মনে করেনি। তবে এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ফিরহাদ হাকিমের প্রসঙ্গ টেনে আনেন তিনি। বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই হেরে মুখ্যমন্ত্রী হয়েছেন, অন্যদিকে আগে কলকাতার প্রশাসক ছিলেন ফিরহাদ, এখনো তাঁকে করা হল। কিন্তু তাঁকে সরিয়ে দেওয়ার আগে একবার জানানো পর্যন্ত হল না। 

অন্যদিকে, নতুন পদ পেয়ে গৌতম দেব বলছেন, আগামীকাল তিনি দায়িত্ব নেবেন এবং তাঁর প্রথম কাজ হবে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা। রাজ্য সরকার তাকে যেমন নির্দেশ দেবে তিনি সেই হিসেবে কাজ করবেন। প্রসঙ্গত, গৌতম দেবকে নিয়ে চার সদস্যের নতুন পুরো বোর্ড গঠন করা হয়েছে রাজ্য সরকারের তরফে। উল্লেখ্য, শিলিগুড়িতে বিজেপি প্রার্থী এবং তাঁর একদা শিষ্য শঙ্কর ঘোষের কাছে হেরেছেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। অন্যদিকে ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রে বিজেপির কাছে হেরেছেন গৌতম দেব। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *