দুর্গা রূপে কমলা হ্যারিস, ট্রাম্প মহিষাসুর! ছবি দেখে ক্ষুব্ধ আমেরিকান হিন্দুরা

ঘটনায় আমেরিকায় হিন্দু সংগঠন রা ক্ষোভ প্রকাশ করলেন কমলার ওপর। কারণ তাকে দুর্গা রূপে দেখানো হয়েছে!

3e17a6acdffe11da2b88cd1f2277eb85

 

ক্যালিফোর্নিয়া: সামনেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে অন্যতম জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রথম থেকেই সরব তিনি। আমেরিকার নির্বাচনে ভারতীয়দের গুরুত্ব যথেষ্ট। সেই প্রেক্ষিতে ডোনাল্ড ট্রাম্প আমেরিকায় বসবাসকারী ভারতীয়দের নিজের দলে টানার চেষ্টা করে চলেছেন প্রথম থেকেই। পিছিয়ে নেই আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেন এবং উপ রাষ্ট্রপতি পদপ্রার্থী কমলা হ্যারিস। কিন্তু এবার একটি ঘটনায় আমেরিকায় হিন্দু সংগঠন রা ক্ষোভ প্রকাশ করলেন কমলার ওপর। কারণ তাকে দুর্গা রূপে দেখানো হয়েছে! এই ঘটনায় তার থেকে ক্ষমা দাবি করা হয়েছে।

আসলে হিন্দু সংগঠনের নিশানায় কমলা হ্যারিসের ভাগ্নি। কারণ তিনি কমলা হ্যারিসকে দুর্গা রূপে দেখিয়ে একটি টুইট করেন যা ভাইরাল হয়ে যায়। এই ছবি প্রকাশ্যে আসতেই আমেরিকায় বসবাসকারী হিন্দু সংগঠনের সমস্ত সদস্য প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেন। তারা দাবি করেন, এই ছবি প্রকাশ করে তাদের দেবীকে অপমান করা হয়েছে। যিনি টুইট করেছেন তাকে তো ক্ষমা চাইতে হবে, অন্যদিকে কমলা হ্যারিসকেও ক্ষমা চাইতে হবে বলে দাবি করা হয়েছে।

যদিও বিতর্ক বাড়ায় কমলা হ্যারিসের ভাগ্নি মিনা হ্যারিস ওই টুইট ডিলিট করে দেন। যদিও এতে বিতর্ক কিছু কমেনি। হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের এক সদস্য সুহাগ এ শুক্লা বলেন, হিন্দুদের দেবী মা দুর্গাকে নিয়ে এইভাবে পোস্ট করা খুবই অপমানজনক। এটা কখনোই মেনে নেওয়া যাবে না। যদিও ছবিতে কমলা হ্যারিসের সঙ্গে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। তাঁকে মহিষাসুর রূপে দেখানো হয়েছিল। ছবিতে ফুটে উঠেছিল, দুর্গারূপী কমলা মহিষাসুরূপী ডোনাল্ড ট্রাম্পকে বধ করছেন! একইসঙ্গে মা দুর্গার বাহন সিংহ রূপে দেখানো হয়েছে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেনকে।

7fa9693d3156b889845d7111c532fcbf
বিতর্কিত ছবি

আমেরিকান নির্বাচনে ভারতীয় তথা হিন্দুদের গুরুত্বের কথা মাথায় রেখেই বিগত কিছুদিন ধরে হিন্দু সংগঠনের সদস্যদের সঙ্গে সময় কাটাচ্ছেন বিডেন এবং হ্যারিস। এমনকি তারা নবরাত্রি শুভেচ্ছা পর্যন্ত জানিয়েছেন। সেই প্রেক্ষিতে হঠাৎ এই ধরনের ছবি আমেরিকান হিন্দুদের শ্লেষ বাড়িয়ে দিয়েছে। এর প্রভাব আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে কতটা পড়বে সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *