বাংলায় ভ্যাকসিন তৈরিতে জমি দিতে চান মমতা, ফের মোদীকে চিঠি

বাংলায় ভ্যাকসিন তৈরিতে জমি দিতে চান মমতা, ফের মোদীকে চিঠি

e1d8a303c796ed0469564cbb2714a8d6

কলকাতা: তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনবার চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আরো একবার চিঠি লিখলেন তিনি। ভ্যাকসিন তৈরি করার জন্য বাংলায় জমি দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন মমতা আর সেই কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী। অনুরোধ করা হয়েছে যাতে এই ব্যাপারে আর দেরি করা না হয়।

দেশে বর্তমানে করোনা টিকার যে বিপুল চাহিদা রয়েছে সেই কথা মাথায় রেখে যোগান বৃদ্ধি করতে কোন আন্তর্জাতিক বা জাতীয় টিকা উৎপাদনকারী সংস্থাকে এখানে শাখা খোলার প্রস্তাব দিয়ে রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়েছে। পাশাপাশি সেই সংস্থা যদি আগ্রহী হয় তবে জমি দেওয়া সহ রাজ্য সরকার তাদের সব ধরনের সহায়তা করবে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে জানিয়েছেন। আন্তর্জাতিক স্তরে টিকা উৎপাদনকারী অনেক খ্যাতনামা সংস্থা রয়েছে প্রয়োজনে চাহিদা মেটাতে তাদের কাছ থেকেও দ্রুত ভ্যাকসিন আমদানি করার একটি প্রস্তাবও মুখ্যমন্ত্রী চিঠিতে উল্লেখ করেছেন। এদিনের চিঠিতে তিনি উল্লেখ করেছেন, দেশের বিজ্ঞানী এবং বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে যাচাই করা যেতে পারে যে কোন বিদেশি সংস্থার তৈরি টিকা ভারতে সবচেয়ে বেশি কার্যকরী? সেই অনুযায়ী দ্রুত বিদেশ থেকে টিকা আমদানির ব্যবস্থাও করা যেতে পারে।

b09e6953cb6725e4809c99fd2aec4ac0

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই ভ্যাকসিন ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত বিনামূল্যে টিকাকরণ থেকে শুরু করে হাসপাতালের বেড, ওষুধ এবং অক্সিজেন সংক্রান্ত একাধিক ইস্যু তুলে ধরে এই চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন তিনি কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফে কোনরকম পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে বাংলার কৃষকদের জন্য ১৮ হাজার টাকা করে চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেন মমতা। শেষে অক্সিজেনের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *