অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে স্তম্ভিত রাজ্যপাল, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে স্তম্ভিত রাজ্যপাল, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

79238ecbc6cb822a975d876c5d147d3c

কলকাতা: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল রাতে মৃত্যু হয়েছে বাংলার অন্যতম জনপ্রিয় সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের। গত মাসেই ভোটের আবহে করোনাভাইরাস আক্রান্ত হয়েছে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। কিছুটা সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন কিন্তু তারপরে আবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি হন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। তবে শেষ রক্ষা হল না। গতকাল রাতে না ফেরার দেশে চলে গিয়েছেন তিনি। অত্যন্ত জনপ্রিয় এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। একইসঙ্গে শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইট করে রাজ্যপাল লিখেছেন, “স্তম্ভিত এবং প্রচন্ড দুঃখিত অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর খবর শুনে। নিষ্ঠুর নিয়তি এত কম বয়সে তাঁকে সকলের কাছ থেকে কেড়ে নিল। সাংবাদিকতার যা ক্ষতি হল তা পূরণ করা অসম্ভব হবে। তিনি যেখানেই থাকুন ভালো থাকুন।” 

অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুকে শোক প্রকাশ করে লিখেছেন, “বাংলার সংবাদমাধ্যমে অন্যতম সেরা টেলিভিশন সঞ্চালক ছিলেন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। তাঁর মৃত্যুতে তিনি প্রচন্ড দুঃখিত। তিনি অত্যন্ত উজ্জ্বল এবং দক্ষ সাংবাদিক ছিলেন। তাঁর পরিবার এবং সহকর্মীদের সমবেদনা জানানোর কোনো ভাষা নেই। সম্প্রতি নির্বাচন কভারেজ করা অনেক সাংবাদিককে হারাতে হল এই সময়।”

ইটিভি, আকাশ বাংলা হয়ে একটা বড় সময় ২৪ ঘণ্টায়। এর পর অঞ্জন দায়িত্ব নেন আনন্দবাজার ডিজিটালের সম্পাদনার। গত বছর ফের প্রত্যাবর্তন হয় টেলিভিশনে। প্রথমে টিভি নাইন এবং তার পর ২৪ ঘণ্টার সম্পাদক হিসেবে আবার কাজ শুরু করেন তিনি। ভোট প্রক্রিয়ার মধ্যেই গত ১৪ এপ্রিল জ্বরে আক্রান্ত অঞ্জনের কোভিড পজিটিভ ধরা পরে। ভর্তি হন হাসপাতালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *