বোমার আঘাতে জখম বিজেপি বিধায়ক, চাঞ্চল্য ঘাটালে

বোমার আঘাতে জখম বিজেপি বিধায়ক, চাঞ্চল্য ঘাটালে

43b0d1573359c4e8d13405dba589e0b6

ঘাটাল: বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর একাধিক জায়গা থেকে ভোট পরবর্তী হিংসার ঘটনা সামনে আসছিল। বিগত কয়েক দিনে সেই পরিস্থিতির বদল ঘটেছে রাজ্যে। কিন্তু ফের একবার বোমাবাজির ঘটনা ঘটলো এবং উত্তপ্ত হল রাজ্য রাজনীতি। জানা গিয়েছে, দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে দুষ্কৃতীদের ছোড়া বোমায় গুরুতর আঘাত পেয়েছেন ঘাটালের বিজেপি বিধায়ক। এই ঘটনায় সরাসরি আঙুল উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে শাসক দল।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। দলীয় কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার সময় বিজেপি বিধায়ককে লক্ষ্য করে তৃণমূল কংগ্রেসের কর্মীরা বোমা ছোড়া বলে অভিযোগ করছে বিজেপি শিবির। ওই বিজেপি বিধায়ক ইতিমধ্যেই হাসপাতালে চিকিৎসাধীন এবং তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। স্থানীয় সূত্রের খবর, ঘাটালের তিন নম্বর অঞ্চলের বাগানালা গ্রামে এক দলীয় কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন বিজেপি বিধায়ক শীতল কপাট। সেই সময় তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়া হয়। গুরুতর আহত অবস্থায় তাঁকে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় স্থানীয় ঘাটাল মহকুমা হাসপাতালে। বিজেপি বিধায়কের সঙ্গে আরও বেশ কয়েকজন এই ঘটনায় আহত হয়েছেন। যদিও তাদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু বিজেপি বিধায়ক এখনো হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনা আবারো একবার ভোট পরবর্তী হিংসার ইস্যু তুলে দিল রাজ্যে। যদিও তৃণমূল কংগ্রেসের তরফে স্পষ্ট জানানো হচ্ছে যে এই ঘটনার সঙ্গে তাদের দল বা কর্মীদের কোন রকম সম্পর্ক নেই।

২ মে বাংলার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকে রাজ্যের একাধিক জায়গায় বিজেপি কর্মীদের মারধর করা হয়েছে এবং খুন করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছিল। সেই প্রেক্ষিতে কেন্দ্রীয় দল এসে রাজ্য পরিদর্শন করে গিয়েছে এবং সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডাও বাংলায় এসেছিলেন। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছেন তিনি। পরবর্তী ক্ষেত্রে খোদ রাজ্যপাল জগদীপ ধনকড় ভোট-পরবর্তী হিংসার এলাকা পরিদর্শন করেছেন এবং রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ করে বিস্ফোরক মন্তব্য করেছেন। যা নিয়ে ফের একবার রাজ্য এবং রাজ্যভবন সংঘাত লেগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *