‘আপনাকে ছাড়া বাঁচবো না’! দলে ফিরতে চেয়ে মমতার কাছে ক্ষমাপ্রার্থী সোনালি

‘আপনাকে ছাড়া বাঁচবো না’! দলে ফিরতে চেয়ে মমতার কাছে ক্ষমাপ্রার্থী সোনালি

a3edc75027f0b1c950b4c31dd8cb4f6e

কলকাতা: বাংলার বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণায় বড় চমক দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলের অনেক পুরনো সৈনিককে এবারে টিকিট দেননি তিনি। যারা টিকিট পাননি তাদের মধ্যে অন্যতম ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী সোনালী গুহ। চরম অভিমানে তার পরবর্তী সময়ে দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। এমনকি হাউ হাউ করে ক্যামেরার সামনে কাঁদতেও দেখা যায় তাঁকে। যদিও বিজেপিতে গিয়ে কোন রকম সুবিধা করতে পারেননি সোনালী। আর বিধানসভা নির্বাচনের ফল কী হয়েছে তা প্রত্যেকেই জানে। এই প্রেক্ষিতে আবার দলে ফেরার আবদার করলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে আবেগপ্রবণ বার্তা পাঠালেন সোনালী গুহ।

তিনি টুইট করে একটি বার্তা পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, “সন্মানীয়া দিদি, আমার প্রণাম নেবেন, আমি সোনালী গুহ। অত্যন্ত ভগ্ন হৃদয়ে বলছি যে, আমি আবেগপূর্ণ হয়ে চরম অভিমানে ভুল সিদ্ধান্ত নিয়ে অন্য দলে গিয়ে ছিলাম যেটা ছিল আমার চরম ভুল সিদ্ধান্ত। কিন্তু সেখানে নিজেকে মানিয়ে নিতে পারিনি। মাছ যেমন জল ছাড়া বাঁচতে পারে না, তেমনি আমি আপনাকে ছাড়া বাঁচতে পারব না। দিদি আমি আপনার কাছে ক্ষমাপ্রার্থী, দয়া করে আমাকে ক্ষমা করে দিন। আপনি ক্ষমা না করলে আমি বাঁচবো না। আপনার আঁচলের তলে আমাকে টেনে নিয়ে বাকি জীবনটা আপনার স্নেহ তলে থাকার সুযোগ করে দিন।” এই বার্তা দিয়ে সোনালী গুহ মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসকে নিজের পোস্টে ট্যাগ করেছেন।

বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে না পেরে ক্যামেরার সামনে আবেগপ্রবণ হয়ে কেঁদেছিলেন সোনালী গুহ। তিনি জানিয়েছিলেন যে, মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি প্রচণ্ড সম্মান করেন কিন্তু এই ভাবে তাঁর সঙ্গে তিনি ব্যবহার করবে সেটা তিনি বুঝতে পারেননি। পরবর্তী ক্ষেত্রে ভারতীয় জনতা পার্টি শিবিরে যোগদান করেন সোনালী। তিনি হয়তো ভেবেছিলেন বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে লড়তে পারবেন। কিন্তু বিজেপিও তাঁকে টিকিট দেয়নি। মোটামুটি একই কারণে দীপেন্দু বিশ্বাস থেকে শুরু করে রবীন্দ্রনাথ ভট্টাচার্য বিজেপিতে নাম লিখিয়েছিলেন। রবীন্দ্রনাথ টিকিট পেলেও তিনি পরাজিত হয়েছেন। এদিকে দীপেন্দু বিশ্বাসও সম্প্রতি বিজেপি ত্যাগ করেছেন। এবার দলে ফিরতে চেয়ে আবেগপ্রবণ বার্তা পাঠালেন সোনালী গুহ। এখন দেখার তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী সিদ্ধান্ত নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *