নিস্পাপ মদন মিত্রকে এখনই ছাড়া হোক! পোস্টার পড়ল শহরে

নিস্পাপ মদন মিত্রকে এখনই ছাড়া হোক! পোস্টার পড়ল শহরে

2ed9866ca503c0dbf649f8d0e97d45a1

কলকাতা: নারদা মামলায় গত সোমবার সিবিআই দ্বারা গ্রেফতার হয়েছেন তৃণমূল কংগ্রেসের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, এক বিধায়ক মদন মিত্র। এখনও এই মামলায় চূড়ান্ত ফয়সালা হওয়া বাকি। জেল হেফাজত হওয়ার পর ফিরহাদ হাকিম ছাড়া সকলেই এসএসকেএম হাসপাতালে রয়েছেন। জামিন না পেলেও আপাতত গৃহবন্দি তাঁরা। মামলার পরবর্তী শুনানি সোমবার। এই পরিস্থিতিতে এবার মদন মিত্রের সমর্থনে শহরে পড়ল পোস্টার। তিনি ছাড়াও বাকিদের তাড়াতাড়ি ছেড়ে দেওয়ার দাবি জানান হয়েছে। ধর্মতলা, শ্যামবাজারে পোস্টার পড়েছে মদন মিত্রের নামে। ছবি সহ সেই পোস্টারে লেখা, ”নিস্পাপ মদন মিত্র এবং বাকি নেতাদের দ্রুত ছেড়ে দেওয়া হোক।” 

ইতিমধ্যেই এই মামলার শুনানির জন্য পাঁচ সদস্যের বেঞ্চ গঠন করেছেন কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল। আগামী সোমবার এই মামলার শুনানি হবে আবার। যে পাঁচ সদস্যের বেঞ্চ গঠিত হয়েছে সেই বেঞ্চে রয়েছেন, বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ টন্ডন, বিচারপতি সৌমেন সেন, বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায় এবং স্বয়ং ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল। আজ এই প্রেক্ষিতে বিবৃতি প্রকাশ করে এমনটাই জানিয়েছেন কলকাতা হাইকোর্টের রেজিস্টার জেনারেল প্রসেনজিৎ বিশ্বাস। জানা গিয়েছে আগামী সোমবার সকাল ১১ টায় এই মামলার পরবর্তী শুনানি হতে চলেছে। আপাতত গ্রেফতার হওয়া চারজনকে জামিন না দিলেও গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের‌ তরফে। অর্থাৎ এই সপ্তাহে বাকি দুদিনও তাঁদের গৃহবন্দি থাকতে হবে। 

অন্যদিকে, নারদ মামলায় দিল্লি থেকে কলকাতায় এসেছে স্পেশাল টিম। শুক্রবার গভীর রাত পর্যন্ত সিজিও কমপ্লেক্সে স্পেশাল টিমের সদস্যদের সঙ্গে চলে সিবিআই আধিকারিকদের বৈঠক। সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ায় মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়ের কোথায়, কত সম্পত্তি, সব সংক্রান্ত বিষয় খতিয়ে দেখছে স্পেশাল টিমের সদস্যরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *