ভালো আছে বুদ্ধদেব, হাসপাতাল থেকে ছুটি নিয়ে ফিরলেন বাড়ি

ভালো আছে বুদ্ধদেব, হাসপাতাল থেকে ছুটি নিয়ে ফিরলেন বাড়ি

28344e931f60c24c07ace6b3db5b27c0

 

কলকাতা: ভালো আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। আজ বুধবার নার্সিংহোম থেকে ছুটি পেয়ে পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরে যান তিনি। চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তার শরীরে আর নতুন করে কোনও অসুবিধা দেখা যায়নি। আজ দুপুরে ছুটি দেওয়া হয় তাঁকে।

গত ১৮ মে করোনায় আক্রান্ত হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। একই সঙ্গে সংক্রমণের শিকার হয়েছিলেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও। তাঁর স্ত্রীকে সেই সময় উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হলেও বুদ্ধদেববাবুর শরীরের পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায়, তাঁকে বাড়িতে নিভৃতবাসেই রাখা হয়। তবে ২৫ মে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে প্রথমে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ২ জুন ওই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে শহরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন বুদ্ধবাবু।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর নির্দেশনামা অনুযায়ী সম্পূর্ণ করোনা মুক্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী। তার আর নিভৃতবাসে থাকার প্রয়োজন নেই। চিকিৎসকরাও জানিয়েছেন, বুদ্ধবাবু এখন পুরোপুরি সুস্থ। কিন্তু সিওপিডি-এর রোগী হওয়ার জন্য বাড়িতেই প্রয়োজনে তাঁকে বাইপ্যাপ সাপোর্ট ও নেবুলাইজার দেওয়ার ব্যবস্থা রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *