সম্মানহানি করছেন! শুভেন্দুকে আইনি নোটিশ পাঠালেন কয়লা-গরু কাণ্ডের বিনয়

সম্মানহানি করছেন! শুভেন্দুকে আইনি নোটিশ পাঠালেন কয়লা-গরু কাণ্ডের বিনয়

b5b6095a41681fedb9f39cf7189aeb5f

কলকাতা: পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রাক্কালে গেরুয়া শিবিরে যোগ দিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে কয়লা এবং গরু পাচার ইস্যুতে বারংবার আক্রমণ করেছেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। একই সঙ্গে তাঁর মুখে বার বার উঠে এসেছে বিনয় মিশ্রর নাম। এবার এই ইস্যুকে কেন্দ্র করে আরো উত্তাপ বাড়ল বাংলায় কারণ খোদ কয়লা এবং গরু পাচার কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র আইনি নোটিশ পাঠালেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। তাঁর অভিযোগ, ভিত্তিহীন তথ্য ছড়িয়ে শুভেন্দু অধিকারী তাঁর সম্মানহানি করছেন। এই প্রেক্ষিতেই আইনজীবী মারফত বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন তিনি।

সম্প্রতি বিনয় মিশ্র সম্পর্কে একটি টুইট করেন শুভেন্দু অধিকারী যার পরিপ্রেক্ষিতে এখন তাঁর আইনজীবী বিধানসভার বিরোধী দলনেতাকে আইনি নোটিস পাঠিয়েছেন। দাবি করা হয়েছে, অসত্য এবং ভিত্তিহীন মন্তব্য করে বিনয় মিশ্রর সম্মানহানি করার চেষ্টা করছেন শুভেন্দু অধিকারী। এই প্রেক্ষিতে লালবাজারের সাইবারক্রাইম বিভাগকে আইনি নোটিসের একটি কপি পাঠানো হয়েছে, এর পাশাপাশি শুভেন্দু অধিকারীকে নির্দিষ্ট ওই টুইট মুছে দিতে বলা হয়েছে। যদিও এই ঘটনার প্রেক্ষিতে এখনো পর্যন্ত কোনো রকম প্রতিক্রিয়া দেননি বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। এমনকি বিজেপি তরফে কেউ এই ঘটনা নিয়ে মুখ খোলেননি এখনও। প্রসঙ্গত শুভেন্দু অধিকারী টুইট করে জানিয়েছিলেন, ২০১৮ সালে বিনয় মিশ্র ভানুয়াতুর নাগরিকত্ব নিয়ে ভারতের নাগরিকত্ব ছেড়ে দিয়েছেন। তাহলে পরবর্তী ক্ষেত্রে, ২০২০ সালে তৃণমূল কংগ্রেস কী ভাবে তাকে পদ দিয়েছিল। এই টুইটের বিরোধিতা করেই তাঁকে আইনি নোটিস পাঠিয়েছেন বিনয় মিশ্র।

কিছুদিন আগেই সিবিআইয়ের তরফের দাবি করা হয়েছিল যে, পলাতক ব্যবসায়ী মেহুল চোকসির মতো বিনয় মিশ্র ভারত থেকে পালিয়ে গিয়ে একটি দ্বীপে লুকিয়ে রয়েছেন। তিনি ভারতের নাগরিকত্ব ছেড়ে দিয়েছেন বলেও জানানো হয়েছিল। কারণ সিবিআই দাবি করছিল, ভারত থেকে পালিয়ে দুবাইয়ের ভারতীয় দূতাবাসে বিনয় মিশ্র পাসপোর্ট জমা করার আবেদন জানান এবং সেখানেই ভানুয়াতুর নাগরিকত্ব নিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *