‘মিথ্যের ঝুড়ি নিয়ে শ্বশুরবাড়ি গেল জামাই!’ কার উদ্দেশে লিখলেন সায়নী?

‘মিথ্যের ঝুড়ি নিয়ে শ্বশুরবাড়ি গেল জামাই!’ কার উদ্দেশে লিখলেন সায়নী?

71fd4e424d1346af2563badccb9ae48c

কলকাতা: আজ জামাই ষষ্ঠী। সেই উপলক্ষে রাজ্য সরকার সরকারি কর্মচারীদের ছুটি ঘোষণা করেছে আগেই। তাই স্বাভাবিকভাবে করোনাভাইরাস পরিস্থিতির আতঙ্কের মধ্যেও আজ বাংলার জামাইদের মনে একটু হলেও আনন্দ। তবে আজকের দিনে ইঙ্গিতপূর্ণ টুইট করে এক মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের যুব সভানেত্রী সায়নী ঘোষ। কার উদ্দেশে তিনি এই টুইট করেছেন সেটা বুঝতে কারোর বাকি নেই।

টুইট করে সায়নী ঘোষ লিখেছেন, “জামাই শ্বশুরবাড়ি পৌঁছে গেছে নিজের গুলকিট নিয়ে!” একইসঙ্গে গুলকিট কথার অর্থ কী সেটাও লিখে দিয়েছেন তিনি। সায়নী জানাচ্ছেন, এটি একটি বাংলা শব্দ যার অর্থ মিথ্যের ঝুড়ি। অশান্তি সৃষ্টি করতে এবং প্রতিহিংসা চরিতার্থ করতে এটি ব্যবহার করা হয় বলে লিখছেন তিনি। এই টুইট দেখে স্বাভাবিকভাবেই প্রত্যেকে বুঝে গিয়েছেন যে তিনি কার উদ্দেশ্যে এই মন্তব্য করেছেন। আসলে গতকাল সন্ধ্যেবেলায় দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। আজ দিল্লিতে বৈঠকের কথা রয়েছে তাঁর। তাৎপর্যপূর্ণ ভাবে আজ জামাই ষষ্ঠী। সেই কারণেই পরোক্ষে রাজ্যপালকে খোঁচা দিয়ে এই টুইট করেছেন সায়নী বলে মনে করছে নেটিজেনদের অধিকাংশ। যদিও টুইটে রাজ্যপালের নাম পর্যন্ত ব্যবহার করেননি তৃণমূল কংগ্রেসের যুব সভানেত্রী।

 

বিজেপি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করার পর আবার বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল। তাই তাঁর দিল্লি সফর অবশ্যই তাৎপর্যপূর্ণ বলে ধারণা করা হচ্ছে। এটাও মনে করা হচ্ছে যে, দিল্লি গিয়ে কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করে বাংলার পরিস্থিতি সম্পর্কে অবগত করার চেষ্টা করবেন তিনি। এর আগে বাংলার বিধানসভা নির্বাচনের প্রাক্কালে দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি এবং সেখানেও বাংলা সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মন্তব্য করেছিলেন। এবার একবার ফের সেই একই ধরনের বৈঠক হতে চলেছে বলে রাজনৈতিক মহলের একাংশের অভিমত। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *