রাজ্যপালকে তুলোধনা বামেদের, মমতার সুরেই কার্যত সুর মেলালেন বিমান

রাজ্যপালকে তুলোধনা বামেদের, মমতার সুরেই কার্যত সুর মেলালেন বিমান

caab3d298304cc28c9ec4dc10eb6db67

কলকাতা: রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের সংঘাত নতুন কিছু নয়। রাজ্যের রাজ্যপাল হিসেবে আসার পর থেকে একাধিক ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সংঘাত লেগেছে তাঁর। সম্প্রতি বিধানসভা নির্বাচনের পর রাজ্যে সৃষ্টি হওয়া অশান্তি নিয়ে সংঘাত তুঙ্গে। এই প্রেক্ষিতে রাজ্যপাল বাংলার আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে একদিকে যেমন তুলোধনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে, অন্যদিকে বিজেপির সুরে কার্যত সুর মিলিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন একাধিক বার। তবে মমতা বন্দ্যোপাধ্যায় যে সুরে রাজ্যপালের বিরোধিতা করেছেন, এখন কার্যত এই সুরেই তাঁর বিরোধিতা করছে সিপিএম। 

এদিন সাংবাদিক বৈঠকে বিমান বসু মন্তব্য করেছেন, রাজ্যপাল আদতে তাঁর সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন। রাজ্যে যেখানে যাচ্ছেন সেখানে বিজেপি নেতাদের সঙ্গে যাচ্ছেন এবং একজন বিজেপি নেতার মত কাজ করছেন। এই ধরনের আচরণ কখনোই কোন রাজ্যের রাজ্যপাল করতে পারেন না বলে উল্লেখ করেছেন বিমান। এই মন্তব্য শুনে বোঝা যাচ্ছে যে মূলত মমতা বন্দ্যোপাধ্যায় যে ধরনের মন্তব্য রাজ্যপালের বিরুদ্ধে করেন ঠিক একই ধরনের মন্তব্য এদিন করলেন বিমান বসু। তাই রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, রাজ্যপালের বিরোধিতা করে আদতে এই ইস্যুতে তৃণমূল কংগ্রেসের সমর্থন করছে সিপিএম। 

তবে শুধু এখানেই থেমে না থেকে বিমান বসু আরো মন্তব্য করেছেন, রাজ্যপাল রাজভবনে বিজেপি নেতাদের সঙ্গে চা খাচ্ছেন এবং বৈঠক করছেন, এই দৃশ্য এর আগে কখনো দেখেনি বাংলা। এর পাশাপাশি ভ্যাকসিন থেকে শুরু করে অতি প্রয়োজনীয় ওষুধের ওপর জিএসটি চাপানো ইস্যুতেও বিজেপিকে তুলোধনা করেন তিনি। সব মিলিয়ে এতদিন ধরে মমতা বন্দ্যোপাধ্যায় যে সমস্ত ইস্যুতে বিজেপি তথা কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করে এসেছেন, এখন সেই একই ইস্যুতে বামফ্রন্ট বিরোধিতা করছে তাদের। অবশ্য ভাবে এটি রাজনৈতিক গুরুত্ব আছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *