‘নিয়ন্ত্রণ করতে পারছে না, বুলডোজ করতে চাইছে!’ টুইটারের সঙ্গে নিজেকে মেলালেন মমতা

‘নিয়ন্ত্রণ করতে পারছে না, বুলডোজ করতে চাইছে!’ টুইটারের সঙ্গে নিজেকে মেলালেন মমতা

9b1533a4bd9b44af98ef553ba60e275f

কলকাতা: কেন্দ্রীয় সরকারের সঙ্গে টুইটারের সংঘাতের ব্যাপারে এখন সবাই জানে। নতুন নিয়মকে কেন্দ্র করে টুইটারের সঙ্গে সংঘাত লেগেছে কেন্দ্রের। এদিকে আবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কেন্দ্রের সংঘাত বহুদিনের। বাংলার বিধানসভা নির্বাচনের পর সেই সংঘাতের আবহ আরো স্পষ্ট হয়েছে। এই ইস্যুতে এদিন নবান্ন থেকে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে নিজের সঙ্গে যেন টুইটারকে মিলিয়ে দিলেন মমতা। বললেন, “নিয়ন্ত্রণ করতে পারছে না তাই বুলডোজ করতে চাইছে।” 

নির্বাচনের ফলাফলের পর বাংলার আইনশৃঙ্খলা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় এবং বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই দিল্লি সফরে গিয়েছেন রাজ্যপাল এবং তার প্রেক্ষিতে মন্তব্য করতে গিয়ে মমতা জানিয়েছেন, রাজ্যপাল কোথায় কার সঙ্গে দেখা করতে যাবেন সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। তিনি ছোট বাচ্চা নন যে বকে চুপ করানো যাবে। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি টুইটার ইস্যু নিয়ে আসেন। মমতার কথায়, কেন্দ্রীয় সরকার টুইটারকে নিয়ন্ত্রণ করতে পারছে না তাই বুলডোজ করতে চাইছে। অন্যদিকে তাঁকেও নিয়ন্ত্রণ করতে পারছে না তাই ধ্বংস করতে চাইছে। এর পাশাপাশি মমতা রাজ্যপালকে কটাক্ষ করে আরো বলেন, “রাজ্যপালের অপসারণ চেয়ে তিনবার চিঠি দিয়েছি”। 

মমতার আরো সংযোজন, রাজ্যপাল কয়লা মন্ত্রীর সঙ্গে দেখা করবেন বা অন্য কারো সঙ্গে বৈঠক করবেন, সেটা পুরোপুরি তাঁর ব্যক্তিগত ব্যাপার। এখানে তাঁর আলাদা করে কিছু বলার নেই। যদিও ‘কেন মুখ খোলাচ্ছেন’ শব্দবন্ধ ব্যবহার করে নিজের অভিব্যক্তি প্রকাশ করেন মমতা। উল্লেখ্য, আজ নতুন কৃষক বন্ধু প্রকল্পের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, বৃস্পতিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ সারেন বাংলার রাজ্যপাল৷ যদিও কী বিষয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে, তা আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি৷ তবে রাষ্ট্রপতি-রাজ্যপাল বৈঠকে পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলার বিষয়টি উঠে আসতে পারে বলে সূত্রের খবর৷ পাশাপাশি রাজ্যে ৩৫৬ ধারা প্রয়োগ নিয়ে কথা হতে পারে বলেও জল্পনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *