করোনা আক্রান্ত মায়ের শ্রাদ্ধানুষ্ঠান না করে মানুষের পাশে পরিবার

করোনা আক্রান্ত মায়ের শ্রাদ্ধানুষ্ঠান না করে মানুষের পাশে পরিবার

caeb2b3d75375ba8b4491eb41efdf385

 

জলপাইগুড়ি: করোনায় মাকে হারিয়েছেন, তারপর থেকেই করোনা আক্রান্তদের জন্য কিছু করার কথা ভেবেছিলেন ধূপগুড়ির বাসিন্দা বাপি দাস। মায়ের মৃত্যুর পর বাড়িতে শ্রাদ্ধ অনুষ্ঠানের আয়োজন না করে করোনা আক্রান্ত পরিবারের পাশে দাঁড়ালেন তিনি।

সুহৃদ সংঘ পাঠাগারের সদস্য বাপি দাস জানান, গত ১১ই জুন করোনা আক্রান্ত হয়ে তাঁর মায়ের মৃত্যু হয়। মায়ের শ্রাদ্ধ অনুষ্ঠানে আমন্ত্রণ না করে করোনা আক্রান্ত পরিবার সহ-দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। সেই ভাবনা মত রবিবার মায়ের শ্রাদ্ধ অনুষ্ঠানের দিন ধুপগুড়ি পুরসভার ১ নম্বর ওয়ার্ডের ময়মনসিং পাড়ার ৭ টি করোনা আক্রান্ত পরিবারের হাতে রান্না করা খাবার তুলে দেন। বাপি দাসের এই কাজে পাশে দাঁড়িয়েছে সুহৃদ সংঘ পাঠাগারের অন্যান্য সদস্যরা।

করোনা আক্রান্ত পরিবারের পাশাপাশি ধুপগুড়ি গ্রামীণ হাসপাতালের রোগীর আত্মীয় পরিজন এবং অ্যাম্বুলেন্স চালকদের হাতেও এদিন দুপুরের খাবার তুলে দেওয়া হয়। সব মিলিয়ে প্রায় ১০০ জনের খাবারের ব্যবস্থা করা হয় এদিন। একদিকে যেমন অভিনব এই উদ্যোগের প্রশংসা করেছেন এলাকার মানুষজন, তেমনই একইভাবে আগামীদিনেও মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ করেছেন উদ্যোক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *