আলিপুরদুয়ারের সভাপতি সহ ৮ নেতা তৃণমূলে! উত্তরবঙ্গে ভাঙল বিজেপি

আলিপুরদুয়ারের সভাপতি সহ ৮ নেতা তৃণমূলে! উত্তরবঙ্গে ভাঙল বিজেপি

f86d2fd33459d5e0ce9f374ed620823c

কলকাতা: বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন আলিপুরদুয়ারের জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। তাঁর সঙ্গে আলিপুরদুয়ারের আরো আট বিজেপি নেতা এবং বহু কর্মী আজ তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। তৃণমূল ভবনে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন ব্রাত্য বসু এবং মুকুল রায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়।

এদিন তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে গঙ্গাপ্রসাদ শর্মা অভিযোগ করেন, বিজেপি জেলা নেতৃত্বকে কোনরকম গুরুত্ব না দেওয়ার কারণেই তারা দলত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরো জানান যে বিধানসভা নির্বাচনের আগে থেকেই দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল তাঁর। স্থানীয় নেতৃত্বকে গুরুত্ব না দিয়ে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে ব্যাপারে তাদের এতোটুকু গুরুত্ব দেওয়া হয়নি। সেই কারণেই তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। যদিও এই সিদ্ধান্ত ভোটের আগেই নিয়েছিলেন বলে জানান গঙ্গাপ্রসাদ। তবে ভোটের আগে দল না ছেড়ে এখন ছাড়লেন কারণ তিনি মনে করতেন যে, নির্বাচনের আগে দল ছাড়লে লোকে তাঁকে গদ্দার বলবে। এদিকে, সদ্য ঘাসফুল শিবিরে যোগ দেওয়া মুকুল রায় বলেন, গত লোকসভা নির্বাচনেও বিজেপি প্রথম যে আসন পেয়েছিল তা উত্তরবঙ্গ থেকে। রাজ্যে বিজেপির এটা শেষের শুরু বলে তিনি মন্তব্য করেন। 

উল্লেখ্য, আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা ইতিমধ্যেই ‘বঙ্গভঙ্গ’ নিয়ে সরব হয়েছেন। কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করেছেন যে আলাদা রাজ্য হলে তবেই উন্নতি হবে উত্তরবঙ্গের। অর্থাৎ এক কথায় উত্তরবঙ্গকে পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি তুলেছেন তিনি। এই দাবির পরোক্ষ এবং প্রত্যক্ষ দুভাবেই সমর্থন করছেন রাজ্য বিজেপি নেতারা। স্বাভাবিকভাবেই এই ইস্যুতে এখন উত্তরবঙ্গ রাজনীতি। তবে তার মধ্যেই উত্তরবঙ্গে ভাঙন ধরল বিজেপির। জন দাবি করেছিলেন, ‘‘এখানে এক একটি বাগান থেকে হিসাব করে দেখেছি হাজার হাজার মানুষকে নিজের পরিবারক ছেড়ে ভিন রাজ্যে কাজ করতে যেতে হয়েছে৷ এটাই কি উন্নয়ন? এর জন্যই আলাদা রাজ্য বা কেন্দ্র শাসিত অঞ্চলের দাবি জানিয়েছি৷ দিল্লিকেও বিষয়টি জানিয়েছি৷ রাজ্যকেও বিষয়টি বোঝাব৷’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *