পুরভোট নিয়ে ধোঁয়াশা কাটালেন মমতা, বল ফেললেন কমিশনের কোর্টে

পুরভোট নিয়ে ধোঁয়াশা কাটালেন মমতা, বল ফেললেন কমিশনের কোর্টে

fe863b7325f4aa4266fe5a1575c70206

কলকাতা: বিধানসভা নির্বাচনের জন্য রাজ্যের অনেকটাই বেড়ে গিয়েছিল করোনা ভাইরাস সংক্রমণ, কিন্তু এখন পরিস্থিতি অনেক ভাল হয়েছে বলে ইতিমধ্যেই আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রেক্ষিতে উপনির্বাচন নিয়েই মুখ খুলেছেন তিনি এবং জানিয়েছেন কেন্দ্র এবং নির্বাচন কমিশন চাইলে এখনই হতে পারে উপনির্বাচন। এবার আজ পুরভোট নিয়েও ইঙ্গিত দিলেন তিনি এবং এক্ষেত্রেও বল ফেললেন কমিশনের কোর্টে। জানালেন, উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হলেই পুরভোট নিয়ে ভাববে সরকার। 

এদিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা জানান, তাঁরা তৈরি আছেন নির্বাচন করতে, কোন ভয় নেই। কিন্তু তার আগে নির্বাচন কমিশন উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করুক। আগে উপ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করলে তারপর পুরসভার দিনক্ষণ ঠিক ঘোষণা হয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি। মমতার কথায়, ‘চ্যারিটি বিগিনস্ অ্যাট হোম’। উল্লেখ্য, গতকালই তিনি জানিয়েছিলেন যে, রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে তাই কমিশন চাইলে এখনই রাজ্যে উপনির্বাচন হতে পারে। উপনির্বাচন সংঘটিত হলে প্রচারের জন্য সাতদিন সময় দিলেই হবে। মমতা স্পষ্ট জানান, তারা চাইছেন দ্রুত উপনির্বাচন হয়ে যাক।

আরও পড়ুন- প্রতিশোধমূলক আচরণ, অফিসারদের বিচলিত করার চক্রান্ত, আলাপন ইস্যুতে তোপ সৌগতর

সম্প্রতি ইঙ্গিত মিলেছিল যে, পুজোর আগেই হয়ে যেতে পারে পুর নির্বাচন। পুজোর আগেই রাজ্যের ১১৬টি পুরসভার নির্বাচন সম্পন্ন করার জন্য প্রশাসনিক স্তরে প্রস্তুতি শুরু হয়েছে বলে খবর। ইতিমধ্যেই পুর ও নগরোন্নয়ন দপ্তরের কর্তারা এই নিয়ে প্রাথমিক আলোচনা সেরেছেন বলে ওই দফতর সূত্রে জানা গিয়েছে। পুজোর আগে নির্বাচন করাতে কোনও অসুবিধা হবে কিনা, তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের মতামতও চাওয়া হয়েছিল। কমিশন ভোট করাতে অসুবিধা নেই বলে জানিয়ে দিয়েছে। কাজেই করোনা সংক্রমণ ফের মাথাচাড়া না দিলে সেপ্টেম্বর-অক্টোবর মাসের মধ্যে বকেয়া পুরভোট শেষ করার উদ্যোগ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *