PAC কমিটির প্রার্থী তালিকায় মুকুল! বিজেপির দাবি খারিজ বিধানসভায়

PAC কমিটির প্রার্থী তালিকায় মুকুল! বিজেপির দাবি খারিজ বিধানসভায়

a616690c41038dc117878e08e5d473b5

কলকাতা: বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি নিয়ে ইতিমধ্যেই ব্যাপক উত্তেজনা ছড়িয়ে। মূলত মুকুল রায়ের মনোনয়ন জমা দেওয়ার পরেই আরো বেশি উত্তেজক পরিস্থিতির সৃষ্টি হয় কারণ বিজেপি এর চরম বিরোধিতা করেছে। কিন্তু আজ বিধানসভায় বিজেপির দাবি খারিজ হয়ে গেল কারণ স্ক্রুটিনির পর পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রার্থী তালিকায় রয়েছে মুকুল রায়ের নাম। ২০ সদস্যের কমিটির প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে আজ। তাতে নাম রয়েছে বিজেপি থেকে ফের একবার তৃণমূল কংগ্রেসের যোগ দেওয়া মুকুল রায়ের নাম।

এই কমিটির প্রার্থী তালিকায় মুকুল রায়ের মনোনয়ন নিয়ে প্রথম থেকেই সুর চড়িয়ে ছিল বিজেপি। আজ স্ক্রুটিনির সময়ে প্রার্থী তালিকা থেকে নাম বাদ দেওয়া হোক মুকুল রায়ের, এমন দাবি তুলছেন তারা। কিন্তু অবশেষে বিজেপির দাবি খারিজ হয়ে গেল বিধানসভায়। কারণ স্ক্রুটিনির পর সেই তালিকায় নাম রয়েছে মুকুল রায়ের। তাৎপর্যপূর্ণ ব্যাপার, আজ নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে, পিএসিতে মুকুল রায়কে সমর্থন করবেন তাঁরা। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মনোনয়ন যে কেউ জমা দিতে পারেন। যিনি জমা দিয়েছেন তিনি মুকুল রায় বিজেপি দলের সদস্য। অসুবিধার কী আছে? তাঁকে তো কালিম্পং থেকে বিনয় তামাংদের দলও সমর্থন দিয়েছে। আর আমরাও সমর্থন দেবো।” তিনি এই বিষয়ে আরো বলেন, কার কত শক্তি আছে তা দেখা যাবে। কমিটির প্রেক্ষিতে সিদ্ধান্ত নেওয়ার এক্তিয়ার রয়েছে বিধানসভার অধ্যক্ষের এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত হবে। যদি ভোটাভুটি হয় তাহলে তারাই জিতবেন বলে আত্মবিশ্বাসী মমতা।

আরও পড়ুন- লোকাল ট্রেন খুলছে? কী বললেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, এই ইস্যুতে গতকালই বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, মুকুল রায় বিজেপির প্রতীকে নির্বাচনে জিতে তৃণমূল কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছেন। এর মধ্যে দিয়ে এটাই প্রমাণ হয়ে গেল যে, মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন অবিলম্বে প্রয়োগ করা যায়। একইসঙ্গে শুভেন্দু অধিকারী মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে অনড় রয়েছেন। প্রয়োজনে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *