ভোর থেকে অসুস্থ মিমি! ভুয়ো ভ্যাকসিনের ‘সাইড এফেক্ট’ নয় তো?

ভোর থেকে অসুস্থ মিমি! ভুয়ো ভ্যাকসিনের ‘সাইড এফেক্ট’ নয় তো?

e49ee86ae12067ae9f232bcc7707b8c6

কলকাতা: কসবার ওই নকল টিকাকরণ কেন্দ্রে গিয়ে নকল টিকা নিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মিমি চক্রবর্তী। কার্যত তাঁর কারণেই গোটা ঘটনা সকলের সামনে এসেছে এবং গ্রেফতার হয়েছে অভিযুক্ত দেবাঞ্জন দেব। এদিকে আজ সকাল থেকেই অসুস্থ মিমি চক্রবর্তী। তাহলে কি নকল ভ্যাকসিন নেওয়ার জন্য পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে তাঁর? উঠছে প্রশ্ন।

জানা গিয়েছে, আজ ভোরবেলা থেকে অসুস্থ বোধ করেন তৃণমূলের এই তারকা সাংসদ। তাঁর রক্তচাপ নেমে গিয়েছে এবং পেটের যন্ত্রণা হচ্ছে বলে খবর। একই সঙ্গে তিনি প্রচণ্ড দুর্বল হয়ে পড়েছেন বলেও জানিয়েছেন। অসুস্থ হওয়ার পরেই তিনি চিকিৎসক ডাকেন এবং আপাতত তার পরামর্শ অনুযায়ী বিশ্রামে রয়েছেন মিমি চক্রবর্তী। আসলে মিমির প্রথম থেকেই গল ব্লাডারের সমস্যা ছিল। এখন কসবার ওই নকল টিকা কেন্দ্র থেকে নকল টিকা নেওয়ার জন্য এই ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া হচ্ছে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ ইতিমধ্যেই চিকিৎসকদের একাংশ দাবি করেছে যে এইভাবে ভুল ভ্যাকসিন নেওয়া হলে প্রবল পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে মানুষের। তবে শেষ পাওয়া খবরে অনুযায়ী, মিমি চক্রবর্তী এখন স্থিতিশীল রয়েছেন। 

আরও পড়ুন: ‘ডেল্টা’ নিয়ে সবচেয়ে চিন্তিত WHO, গরিব দেশকে টিকা দেওয়ার কাতর আর্জি

প্রসঙ্গত, গত ২২ জুন কসবার ১০৭ নম্বর ওয়ার্ডে একটি ভ্যাকসিন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল৷ তৃতীয় লিঙ্গের মানুষ, রূপান্তরকামী, বিশেষভাবে সক্ষম কিছু বাচ্চা ও দুঃস্থদের সেখানে টিকা দেওয়ার আয়োজন করা হয়। ওই ক্যাম্পে উপস্থিত ছিলেন মিমিও। সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে সেখান থেকে ভ্যাকসিনের প্রথম ডোজও নেন যাদবপুরের তৃণমূল সাংসদ। এর পরেই চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। জানা যায়, এই টিকাকরণ কেন্দ্রটি কলকাতা পুরসভার অনুমতি ছাড়াই চলছে৷ এমনকী ওই ক্যাম্পের আয়োজক দেবাঞ্জন দেবও একজন ভুয়ো আমলা৷ জানা গিয়েছে ওই শিবির থেকে কোনও করোনা ভ্যাকসিনই দেওয়া হয়নি। দেওয়া হয়েছে অন্য রোগের টিকা, তাও জলে মিশিয়ে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *